April 27, 2024, 12:40 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
দেবহাটায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবু রাহান তিতুর জনসংযোগ ‘রাজনগর ইয়াং ষ্টার’ এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও সম্মাননা স্মারক প্রদান সাতক্ষীরা জেলা সাহিত্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত কালীগঞ্জে কেমিক্যাল দিয়ে পাকানো চারশ’ কেজি আম জব্দ জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল
উজানের ঢলে ভাসছে সিলেট, লাখো মানুষ পানিবন্দি

উজানের ঢলে ভাসছে সিলেট, লাখো মানুষ পানিবন্দি

উজানের ঢলে বিপর্যস্ত সিলেট। নগরীর রাস্তায় কোথাও হাঁটু আবার কোথাও কোমড় পানি। ড্রেনের নোংরা পানি ঢুকছে বসতবাড়ি ও দোকানপাটেও। মূল সড়কে পানি ওঠায় দেখা দিয়েছে পরিবহণ সংকট। দু-একটি রিকশা বের হলেও গর্তে পড়ে অবস্থা বেহাল।
উজানের ঢলে বিপর্যস্ত সিলেট। নগরীর রাস্তায় কোথাও হাঁটু আবার কোথাও কোমড় পানি। ড্রেনের নোংরা পানি ঢুকছে বসতবাড়ি ও দোকানপাটেও। মূল সড়কে পানি ওঠায় দেখা দিয়েছে পরিবহণ সংকট। দু-একটি রিকশা বের হলেও গর্তে পড়ে অবস্থা বেহাল।

উপজেলাগুলোতেও পানিবন্দি লাখো মানুষ। বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে নতুন নতুন এলাকা। এদিকে, সুনামগঞ্জে অনেককেই বাধ্য হয়ে উঠতে হয়েছে আশ্রয়কেন্দ্রে। গত এক সপ্তাহ ধরে রোদ না থাকায় ধান শুকাতে পারছেন না হাওরের কৃষকরা। পঁচে নষ্ট হচ্ছে পাকা ধান। নগরীর এই হালে প্রশ্ন উঠেছে ড্রেন সংস্কারের ব্যবস্থাপনা নিয়ে। যদিও পুরো বিষয়কেই প্রাকৃতিক দুর্যোগের ঘাড়ে চাপাচ্ছে নগর কর্তৃপক্ষ। এদিকে জেলা প্রশাসনের দাবি, বন্যা মোকাবিলায় নেয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি।

উল্লেখ্য, ভারতের মেঘালয়ের টানা বৃষ্টিতে উত্তর-পূর্বাঞ্চলের ছয় উপজেলায় পানিবন্দি লাখো মানুষ। গোয়াইনঘাট, জকিগঞ্জসহ নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে। সুনামগঞ্জেও প্লাবিত হয়েছে নিচু এলাকা। মেঘালয়ে ভারী বর্ষণে সুনামগঞ্জের সবকটি নদ-নদী ও হাওরে বেড়েছে পানি।
উপজেলাগুলোতেও পানিবন্দি লাখো মানুষ। বাঁধ ভেঙে তলিয়ে যাচ্ছে নতুন নতুন এলাকা। এদিকে, সুনামগঞ্জে অনেককেই বাধ্য হয়ে উঠতে হয়েছে আশ্রয়কেন্দ্রে। গত এক সপ্তাহ ধরে রোদ না থাকায় ধান শুকাতে পারছেন না হাওরের কৃষকরা। পঁচে নষ্ট হচ্ছে পাকা ধান।

নগরীর এই হালে প্রশ্ন উঠেছে ড্রেন সংস্কারের ব্যবস্থাপনা নিয়ে। যদিও পুরো বিষয়কেই প্রাকৃতিক দুর্যোগের ঘাড়ে চাপাচ্ছে নগর কর্তৃপক্ষ। এদিকে জেলা প্রশাসনের দাবি, বন্যা মোকাবিলায় নেয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। উল্লেখ্য, ভারতের মেঘালয়ের টানা বৃষ্টিতে উত্তর-পূর্বাঞ্চলের ছয় উপজেলায় পানিবন্দি লাখো মানুষ। গোয়াইনঘাট, জকিগঞ্জসহ নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে। সুনামগঞ্জেও প্লাবিত হয়েছে নিচু এলাকা। মেঘালয়ে ভারী বর্ষণে সুনামগঞ্জের সবকটি নদ-নদী ও হাওরে বেড়েছে পানি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com