April 27, 2024, 6:18 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
উপকূলীয় অঞ্চলের লক্ষ মানুষের স্বপ্ন পূরণ

উপকূলীয় অঞ্চলের লক্ষ মানুষের স্বপ্ন পূরণ

শ্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুর ও গাবুরায় সড়ক যোগাযোগের জন্য বহু প্রতীক্ষিত খোলপেটুয়া নদীতে নওয়াবেকী-পাখিমারা ঘাটে ফেরি সার্ভিসের উদ্বোধন করা হয়েছে। রোরবার বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে ফেরী চলাচলের উদ্বোধনের মধ্যদিয়ে উপকূলীয় কয়েক লক্ষ মানুষের স্বপ্ন পূরণ হলো। এ উপলক্ষে ফেরীঘাটে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ফেরি সার্ভিসের উদ্বোধন করেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার।

এসময় উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন, সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. তানজিল্লুর রহমান, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী (ফেরি বিভাগ) মো. আজম শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ, শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি জিএম আকবর কবীর প্রমুখ। সমাবেশে সংসদ সদস্য জগলুল হায়দার বলেন, বর্তমান সরকার উন্নয়নে বিশ^াসী। নৌকায় ভোট দেয়ার কারনে দেশে উন্নয়ন হয়েছে।

তিনি বলেন, নওয়াবেকী-পাখিমারা ঘাটে ফেরি সার্ভিস চালুর ফলে সুন্দরবন উপকূলীয় পদ্মপুকুর, গাবুরা, আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউরিয়নসহ পার্শ্ববর্তী খুলনার কয়রা উপজেলার আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী (ফেরি বিভাগ) মো. আজম শেখ জানান, শ্যামনগর উপজেলার খোলপেটুয়া নদীর দুই তীরের মানুষের যোগাযোগ ব্যবস্থা সহজ ও দ্রুততর করতে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নওয়াবেকী-পাখিমারা ফেরিঘাট নির্মাণ করা হয়েছে। এদিকে, উপকূলীয় অঞ্চলের রোগী বহনসহ সকল সুবিধা-অসুবিধার কথা মাথায় রেখে ফেরিটি ২৪ ঘণ্টা চালু রাখার দাবি জানিয়েছেন স্থানীয়রা।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com