April 27, 2024, 11:22 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
করোনায় মারা গেলেন পরিবেশ অধিদফতরের মহাপরিচালক

করোনায় মারা গেলেন পরিবেশ অধিদফতরের মহাপরিচালক

পরিবেশ অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. এ কে এম রফিক আহাম্মদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। করোনা আক্রান্ত হয়ে রাজধানীর রাজারবাগ পুলিশ হাসপাতালে শনিবার (১০ এপ্রিল) ভোর ৪টা ১৪ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালের এসপি (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) ড. মো. এমদাদুল হক।

এরআগে ২৩ মার্চ তার করোনা টেস্টের রেজাল্ট পজিটিভ আসে। পরে ২৭ মার্চ তাকে রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে দীর্ঘ দিন চিকিৎসাধীন থাকার পর অবস্থায় অবনতি হলে ৮ এপ্রিল দিবাগত রাতে লাইফ সাপোর্টে নেওয়া হয়। পরে তিনি আজ ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

প‌রি‌বেশ অ‌ধিদফতরের মহাপ‌রিচালক বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১০ম ব্যাচের একজন কর্মকর্তা হিসেবে ১৯৯১ সালে সরকারি চাকরিতে যোগদান করেন।

এদিকে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক মো. হুমায়ুন কবীর ও পরিচালক (প্রশাসন) ড. মো. মোকছেদ আলীও করোনা আক্রান্ত। বর্তমানে তারা বাসায় চিকিৎসা নিচ্ছেন। বিষয়টি দুজনই ঢাকা পোস্টকে জানিয়েছেন।

প‌রি‌বেশ অধিদফতরের মহাপ‌রিচালক ড. এ কে এম র‌ফিক আহাম্মদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী শাহাব উদ্দিন, উপমন্ত্রী হাবিবুন নাহার এবং সচিব জিয়াউল হাসান।

এক শোকবার্তায় পরিবেশমন্ত্রী বলেন, তার মতো একজন সদালাপী, ধার্মিক, সৎ, দক্ষ এবং আকর্ষণীয় ব্যক্তিত্বের কর্মকর্তা বিরল। কর্মজীবনে তিনি দেশের পরিবেশ সংরক্ষণ এবং জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মােকাবিলায় দেশি এবং বিদেশি অঙ্গনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার কারণে স্মরণীয় হয়ে থাকবেন। উপমন্ত্রী হাবিবুন নাহার পৃথক এক শোকবার্তায় জানান, তার মতো অমায়িক ও কর্মনিষ্ঠ কর্মকর্তার মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসি জানান, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সব কর্মকর্তা/কর্মচারি তার শােক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করছে। পরম করুনাময়ের কাছে তার মাগফিরাত ও বিদেহী আত্মার চিরশান্তি কামনা করছে। পরম করুনাময় মহান আল্লাহ তাকে জান্নাত নসিব করুন।

পরিবেশ অধিদফতরের মহাপরিচালক হিসেবে ২০১৯ সালের ২২ মে যোগদানের পূর্বে তিনি দুবাইয়ে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে কমার্শিয়াল কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করেন। ইতোপূর্বে তিনি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রীর একান্ত সচিব ও সিনিয়র সচিব এবং পরিবেশ অধিদফতরের পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র রেখে গেছেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com