April 27, 2024, 7:37 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
কুমিল্লার দাউদকান্দির আমিরাবাদে চিংড়িতে কুমিল্লায় পুশ, জরিমানা

কুমিল্লার দাউদকান্দির আমিরাবাদে চিংড়িতে কুমিল্লায় পুশ, জরিমানা

কুমিল্লার দাউদকান্দির আমিরাবাদে চিংড়িতে বিষাক্ত জেলি পুশের দায়ে ৩ জনকে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলার আমিরাবাদ এলাকায় অভিযান পরিচালনা করে এ আদেশ দেওয়া হয়েছে। দাউদকান্দির সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান এ অভিযান পরিচালনা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন বাগেরহাটের মোল্লার হাট গাংনি এলাকার মিকরাইল উল্লাহ (২২), সহিদুল শেখ (২২) ও দাউদকান্দির পেন্নাই এলাকার আজহারুল ইসলাম (৪০)।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান জানান, অভিযানকালে তাদের জিজ্ঞাসাবাদে জানা যায় খুলনা, বাগেরহাট এবং সাতক্ষীরা থেকে চিংড়ি আসে। এখানে আসার পর ওজন বাড়িয়ে বেশি লাভের আশায় চিংড়িতে জেলি পুশ করে। অপরাধ স্বীকার করায় তাদের প্রত্যেককে মোবাইল কোর্ট ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। অভিযানে দাউদকান্দি সার্কেলের এএসপি ফয়েজ ইকবালসহ দাউদকান্দি মডেল থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।সূত্র জানায়, সাতক্ষীরা, খুলনা থেকে গভীর রাতে গলদা এবং বাগদার মতো বড় জাতের চিংড়ির চালান চলে আসে দেশের বিভিন্ন মৎস্য আড়তে। এসব চিংড়ির চাহিদা ও দামও অনেক বেশি। তাই ওজন বাড়ানোর জন্য অসাধু ব্যবসায়ীরা ইঞ্জেকশনের মাধ্যমে চিংড়িতে পুশ করে কেমিক্যাল-জাতীয় বিষাক্ত পদার্থ। যাকে বলা হয় ‘জেলি’। দেখতে অনেকটা সুজির মতো। এই জেলি জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com