April 27, 2024, 7:11 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
কেন্দ্রীয় নির্মাণ শ্রমিক ফেডারেশন’র সাংগঠনিক সম্পাদককে ফুলেল শুভেচ্ছা

কেন্দ্রীয় নির্মাণ শ্রমিক ফেডারেশন’র সাংগঠনিক সম্পাদককে ফুলেল শুভেচ্ছা

বাংলাদেশ নির্মাণ শ্রমিক ফেডারেশন (রেজি. নং-২২০৯) এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শাহাজাহান মিয়ার সাতক্ষীরায় আগমনে জেলা শাখার উদ্যোগে ফুলেল শুভেচ্ছা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১ টায় শহরের পাকাপোল মোড়স্থ সংগঠনের কার্যালয়ে এ ফুলেল শুভেচ্ছা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা শাখার সভাপতি মো. জুম্মান আলী সরদারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্মাণ শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক শাহাজাহান মিয়া। তিনি বলেন, ‘শ্রম অধিকার বা শ্রমিকদের অধিকার হচ্ছে শ্রম ও নিয়োগ আইনের অধীনস্থ একটি আইন, যেখানে শ্রমিকদের অধিকার এবং শ্রমিক ও তাদের নিয়োগকারীদের মধ্যকার সম্পর্ক প্রকাশ করে। সাধারণত এই আইন শ্রমিকদের বেতন-ভাতা, বিভিন্ন সুযোগ-সুবিধা এবং নিরাপদ কর্মপরিবেশ পাওয়ার নিশ্চয়তা প্রদান করে। অথচ অধিকাংশ শ্রমিকরা শ্রম আইন সম্পর্কে অবগত নয়। সেজন্য ওই শ্রমিকদের অধিকার সম্পর্কে সচেতন করার পাশাপাশি সংগঠনকে গতিশীল করতে সকল পর্যায়ের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।’ বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্মাণ শ্রমিক ফেডারেশনের সহ-সাংগঠনিক সম্পাদক মো. ফারুকুজ্জামান ফারুক।

তিনি সংগঠনের সদস্য সংখ্যা ও তহবিল বৃদ্ধিকরণ এবং জেলার প্রত্যেক উপজেলার সম্মেলন দ্রুত শেষ করতে নেতাকর্মীদের আহবান জানান। সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক জামাল আহমেদ বাদল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা শাখার সহ-সভাপতি ও মেসার্স হোসেন কনস্ট্রাকশন এর সত্ত্বাধিকারী তোফাজ্জেল হোসেন, মুজিবর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল হক, শাহ আলম হাওলাদার, সাংগঠনিক সম্পাদক মহিদুল ইসলাম, সদস্য মুনসুর আলী, সদর উপজেলা শাখার সভাপতি রেজাউল করিম, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সাংগঠনিক সম্পাদক মফিজুুল ইসলাম, প্রচার সম্পাদক শাহিন, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান, ক্রীড়া সম্পাদক মিজানুর রহমান, পৌর শাখার সভাপতি শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক গাজী মনিরুজ্জামান মনি, প্রচার সম্পাদক সৈয়দ মহিউদ্দিন প্রমুখ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com