April 27, 2024, 6:08 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
খুলনায় পেঁয়াজ ও পুলিশ থাকলেও ক্রেতা নেই

খুলনায় পেঁয়াজ ও পুলিশ থাকলেও ক্রেতা নেই

খুলনায় ৪৫ টাকা দরেও পেঁয়াজ বিক্রী করতে পারছে না ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। বাজারে নতুন পেঁয়াজের আমদানি বৃদ্ধি পাওয়ায় চাহিদা আগের তুলনায় অনেক কমেছে। এতে টিসিবির পেঁয়াজ বিক্রীতে সাড়া মিলছে না আগের মতো।
সরেজমিন নগরীর ময়লাপোতা মোড়ে ডিলারদের সকাল থেকে ট্রাকে পেঁয়াজ নিয়ে বসে থাকতে দেখা যায়। কয়েকদিন আগেও এখানে ক্রেতাদের সামলাতে পুলিশ মোতায়েন করতে হয়েছে। এখন পেঁয়াজ ও পুলিশ থাকলেও ক্রেতা নেই। ফলে অলস সময় কাটায় ডিলার ও বিক্রেতারা। নিয়মিতই ট্রাক প্রতি দুই থেকে তিনশ কেজি পেঁয়াজ অবিক্রীত থাকে বলে জানা গেছে।নগরীর দোলখোলা মোড় থেকে পেঁয়াজ কিনতে আসা কামরুল ইসলাম বলেন, পেঁয়াজের প্রতি আর আগ্রহ নেই নগরবাসীর। আগে ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়েও এক কেজি পেঁয়াজ মিলতো না। আর এখন ডেকে ডেকেও পেঁয়াজ বিক্রী করতে পারছে না টিসিবি।রায়পাড়া ক্রস থেকে পেঁয়াজ কিনতে আসা সাধন বিশ্বাস বলেন, পেঁয়াজ এখনও কিনতে আসি। তবে খুব বেশি আগ্রহ নেই। ময়লাপোতা মোড়ে পেঁয়াজ বিক্রেতা জাহিদ হোসেন বলেন, পেঁয়াজ বিক্রীর জন্য বর্তমানে বেশ টেনশন করতে হয়। কেননা আগের মতো ক্রেতারা আর লাইন দেয় না। এখন পেঁয়াজ বিক্রীর সময় পুলিশ থাকাও লাগে না।জানা যায়, খুলনায় পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণ করতে মহানগর এলাকায় মাসখানেক আগে প্রথমবারের মতো পেঁয়াজ বিক্রী করে টিসিবি। কেজি প্রতি ৪৫ টাকা দরের পেঁয়াজ জনপ্রতি কিনতে পারেন এককেজি। প্রথমবার তিনদিন পেঁয়াজ বিক্রীর পর সঙ্কটের কারণে বিক্রী বন্ধ করে দেয় টিসিবি। কয়েকদিন পর পুনরায় পেঁয়াজ বিক্রী শুরু করে টিসিবি। ধীরে ধীরে পেঁয়াজ বিক্রীর পয়েন্ট, ট্রাকসেল ও বিক্রীর পরিমাণও বাড়ায় টিসিবি। মহানগরে ট্রাকসেল বৃদ্ধির পাশাপাশি জেলা পর্যায়েও বিক্রী শুরু করা হয়। আগে ট্রাকসেলে দৈনিক তিন টন পেঁয়াজ বিক্রী করা হলেও বর্তমানে এ পরিমাণ নিতে চাচ্ছেন না ডিলাররা। খুলনা মহানগরীতে পাঁচটি ট্রাক সেলের পরিবর্তে বাড়ানো হয়েছে ১২টি। বর্তমানে প্রতিটি ট্রাকে এক হাজার কেজি করে পেঁয়াজ বিক্রী করা হয়। ৪৫ টাকা দরের এই পেঁয়াজ থাকা সাপেক্ষে দিনে রাতেও বিক্রী করেছে সরকারি এই প্রতিষ্ঠানটি। ক্রেতাদের তেমন ভিড় না থাকায় পুরোপুরি বিক্রীও করতে পারছেন না ট্রাকসেলের বরাদ্দকৃত পেঁয়াজ।টিসিবি খুলনা আঞ্চলিক কার্যালয়ের প্রধান রবিউল মোর্শেদ বলেন, পেঁয়াজের বাজার কিছুটা নিয়ন্ত্রণ থাকায় এখন আর আগের মতো ক্রেতাদের ভিড় নেই। ট্রাকসেলেও খুব বেশি বরাদ্দ নিতে চায় না। এজন্য বর্তমানে পেঁয়াজ নিয়ে বেশ বিপাকে রয়েছেন। আগের মতো বিক্রীও হচ্ছে না।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com