April 27, 2024, 8:57 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
খুলনার তিন হাসপাতালে ১৪ জনের মৃত্যু

খুলনার তিন হাসপাতালে ১৪ জনের মৃত্যু

খুলনার তিন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ১৪ জনের প্রাণহানি হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে ৬ জন করোনায় ও দুইজন উপসর্গ নিয়ে, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে দুইজন ও জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু হয়েছে। শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায়ও কোনো মৃত্যু হয়নি। প্রসঙ্গত, গতকাল শনিবার খুলনাতে ১০ জন, শুক্রবার সর্বোচ্চ ২৭ জন, আর ৮ ও ৭ জুলাই ২২ জন, গত ৬ ও ৫ জুলাই ১৭ জন, ৪ জুলাই ১৫ জন, ৩ ও ২ জুলাই ১১ জন এবং ১ জুলাই ১০ জনের মৃত্যু হয়েছিল।

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ৬ জন ও উপসর্গ নিয়ে দু’জন মিলে মোট ৮ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১৯৩ জন। যার মধ্যে রেড জোনে ১২১ জন, ইয়েলো জোনে ৩৬ জন, আইসিইউতে ১৯ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪৭ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩২ জন।

করোনায় মৃত ব্যক্তিরা হলেন- খুলনার রূপসার সুফিয়া (৪৫), নগরীর সোনাডাঙ্গার আসাদুল হক (৭৫), খালিশপুরের শাহারা বেগম (৬৫), আফিলগেটের নাজির আহমেদ (৭০), খুলনার রাজিয়া (৫০) এবং যশোরের এমএ খলিল (৮০)। এছাড়া দু’জন করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চারজনের মৃত্যু হয়েছে।

মৃত ব্যক্তিরা হলেন- খুলনা মহানগরীর ডালমিল মোড়ের গোলাম কিবরিয়া (৬৮), রূপসার জীবন কৃষ্ণ পাল (৫৭), তেরখাদার বারাসাত এলাকার মফিজুল ইসলাম (৫৫) এবং যশোরের অভয়নগরের জেসমিন বেগম (৪৫)। এছাড়া চিকিৎসাধীন রয়েছেন ৭১ জন, তার মধ্যে ৩৪ জন পুরুষ ও ৩৭ জন নারী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি বলে জানিয়েছেন ডা. প্রকাশ দেবনাথ।

হাসপাতালের করোনা ইউনিটে ৪৫ শয্যার বিপরীতে ভর্তি রয়েছেন ৪৫ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ জন।

গাজী মেডিকেল হাসপাতালের স্বত্ত্বাধিকারী ডা. গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়েছে।

মৃত ব্যক্তিরা হলেন- খুলনার সোনাডাঙ্গা মেইন রোডের মো. ফকরুদ্দীন (৪৪) ও যশোরের কেশবপুরের হাসানপুর এলাকার মঞ্জুয়ারা বেগম (৫০)।

বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরও ১৩৪ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ জন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com