April 27, 2024, 9:05 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
খুলনায় আউটসোর্সিং ডেভেলমেন্ট স্কিমের উদ্বোধন

খুলনায় আউটসোর্সিং ডেভেলমেন্ট স্কিমের উদ্বোধন

অনলাইন ভিত্তিক ই-কমার্স এন্টারপ্রিনিউরশিপ ও ফ্রিল্যান্সিং এবং আউটসোসিং ডেভেলমেন্ট স্কিমের উদ্বোধন আজ (মঙ্গলবার) খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে খুলনা জেলা প্রশাসনের উদ্ভাবনী উদ্যোগ এবং ‘চাইল্ড ইন্টিগ্রিটি ও শিশু বঙ্গবন্ধু ফোরম’ এর ব্যবস্থাপনায় ডিজিটাল বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে লক্ষ্যে এবং করোনা সংকটে উচ্চশিক্ষিত যুবসমাজকে স্বনির্ভরতায় উদ্বুদ্ধকরণ NBA (Need Based Assessment) এর ভিত্তিতে এ উদ্যোগ গ্রহণ করে খুলনা জেলা প্রশাসন।

খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ এর উদ্বোধন করেন। জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন খুলনা বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ড. আব্দুল জব্বার। বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ প্রমুখ।

করোনা মহামারী চলাকালীন তথ্য ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে সরাসরি মানুষের উপস্থিতি ছাড়াই অনলাইনের মাধ্যমে কেনাকাটার প্রসার বেড়েছে এবং ই-কমার্স এর ক্ষেত্রে বাংলাদেশসহ বিশে^ ব্যাপক অগ্রগতি হয়েছে। এখন খুব সহজেই মানুষ ঘরে বসে তার কাঙ্খিত পণ্যটি অনলাইন থেকে ক্রয়-বিক্রয় করতে পারছেন। তবে আনলাইনে পণ্য বিক্রি করার বিষয়টি সহজসাধ্য নয়। ব্যবসায়িক স্ট্র্যাটেজি ও অনলাইন ব্যবহার করে গ্রহকের কাছে পৌঁছানোর সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এই করোনা মহামারীতে অনেক তরুণ-তরুণি বেকার হয়েছেন। অনেকেই তার উৎপাদিত পণ্য অথবা বিভিন্ন উৎস থেকে পণ্য সংগ্রহ করে অনলাইনে বিক্রি করে নিজের আর্থিক অবস্থা চলমান রাখার চেষ্টা করছে। কিন্তু সঠিক জ্ঞান ও প্রশিক্ষণের অভাবে তাদের কাঙ্খিত ফলাফল পাচ্ছেন না।

অনলাইনে বিক্রয় করার জন্য প্রয়োজন সঠিক জ্ঞান ও প্রশিক্ষণ যার মাধ্যমে খুব সহজে একজন উদ্যোক্তা তার পণ্য অনলাইনে বিক্রির ব্যবস্থা করতে পারবে। বেকার তরুণ-তরুণীদের খুব সহজেই বিনামূল্যে অইলাইনে পণ্য বিক্রয়ের ওপর প্রশিক্ষণ দিয়ে নিজের ও পরিবারের অর্থনীতির গতি সঞ্চয় ও জাতীয় উন্নয়নে বেকারত্ব দূরীকরণে ভূমিকা রাখবে। একই সাথে বিশে^র সাথে তাল মিলিয়ে বাংলাদেশের ই-কমার্স ইন্ডাস্ট্রিকে দ্রুত এগিয়ে নিতে বিশেষ অবদান রাখবে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com