April 27, 2024, 7:46 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
খুলনায় বিনামূল্যে ১২শ’ রোগীকে চিকিৎসা প্রদান, ২৭৫ জনের চোখের ছানি অপারেশন

খুলনায় বিনামূল্যে ১২শ’ রোগীকে চিকিৎসা প্রদান, ২৭৫ জনের চোখের ছানি অপারেশন

৭ ডিসেম্বর মঙ্গলবার রোটারী ক্লাব অব খুলনা সাউথ বেঙ্গল ও রিক প্রবীন কল্যাণ কর্মসূচীর যৌথ উদ্যোগে সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প খুলনা আলিয়া মাদ্রাসা অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী এই চক্ষু শিবিরে গোপালগঞ্জের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালের চিকিৎসকসহ ১৬ সদস্যের একটি টিম কারিগরি সহযোগিতা প্রদান করেছে।

চক্ষু ক্যাম্পে রেজিষ্ট্রেশন করা ১২’শ রোগীর চোখ, চশমার পাওয়ার পরীক্ষা করে চিকিৎসাপত্র ও বিনামূল্যে ঔষধ প্রদান করে। আর চোখে ছানি পড়া ২৭৫ জন রোগীকে অপারেশনের জন্য গোপালগঞ্জ হাসপাতালে নিয়ে যাওয়া হবে। সেখানে চোখে ছানি পড়া রোগীদের চক্ষু অপারেশন পরবর্তী লেন্স ও কালো চশমা দিয়ে খুলনায় পৌছে দেওয়া হবে।

চক্ষু চিকিৎসার ক্যাম্প উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ডা. মাহবুবুর রহমান, খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. আব্দুল আহাদ, কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রাকিবুল ইসলাম, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালের অধ্যাপক ডা. সাইফুদ্দিন আহমেদ, স্বেচ্ছাসেবী সংগঠন রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর নির্বাহী কমিটির চেয়ারম্যান মাহবুবুর রহমান, আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আ খ ম যাকারিয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রোগ্রাম চেয়ার এস এম রোমিও হোসেন পিয়াস। সভাপতিত্ব করেন রোটারী ক্লাব অব খুলনা সাউথ বেঙ্গল’র প্রেসিডেন্ট রোটারিয়ান শেখ মনজুর হাসান অপু। অনুষ্ঠান সঞ্চালনা করেন রোটারিয়ান জোবায়ের হোসেন খান জবা। এদিকে সকালে ক্যাম্পের চিকিৎসা কার্যক্রমের উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি সিটি মেয়র বলেন, স্বেচ্ছাসেবী সংগঠন রোটারী ক্লাব মানবতার কল্যাণে সব সময় কাজ করছে। বিশ্ব জুড়ে তার স্বাক্ষর রয়েছে। বৃহৎ পরিসরে করা এই চক্ষু ক্যাম্পটি তার স্বাক্ষরবহন করে। জনকল্যাণে রোটারী ক্লাবের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে সমাজে পিছিয়ে পড়া মানুষদের সেবায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিক এর প্রবীণ বিষয়ক বিশেষজ্ঞ তোফাজ্জল হোসেন মঞ্জু, সৈয়দ আবু সাঈদ, ইঞ্জিনিয়ার মশিউজ্জামান খান, এস. এম. হাবিব, মোহাম্মদ শামীম, মোঃ আমজাদ হোসেন খান, মোঃ মাজহারুল হক আকন্দ, মফিদুল ইসলাম টুটুল, মোঃ ইমরানুল হক মিশা, আবু ইমরোজ সোহেল, নিঘাত সুলতানা, আল মাহমুদ পরশ, মো: নজরুল ইসলাম, মোহাম্মদ আলী বাবু, মোঃ আবু জাফর সালেহ. মোঃ আব্দুর রহিম, রিক এর সহকারী পরিচালক সালেহ মাহমুদ মিঠু, রিকের প্রবীণ কর্মসূচি সংশ্লিষ্ট কর্মকর্তা ফেরদৌসী বেগম ও সৈয়দ বজলুল করিম, রিক এর জোনাল ম্যানেজার এমদাদুল হক, এরিয়া ম্যানেজার বশির শরীফ প্রমুখ।

ক্যাম্পটি সুষ্ঠভাবে সম্পূন্য করতে রোভার স্কাউট, রেডক্রিসেন্ট স্বেচ্ছাসেবক ও রোটারেক্ট ক্লাবের সদস্যরা সহযোগিতা করেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com