April 27, 2024, 11:46 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
খুলনায় ৬ জনের বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলা

খুলনায় ৬ জনের বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলা

নগরীর গল্লামারী পুরানো ব্রীজের পশ্চিম পাশে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধকালে সংঘটিত যুদ্ধাপরাধের অভিযোগে ৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার (০৫ নভেম্বর) খুলনার মূখ্য মহানগর হাকিমের আমলি আদালতে (১) এ সুখজান বিবি নামের এক নারী মামলাটি করেন। তিনি খুলনার দাকোপের গড়খালী গ্রামের সেই সময়কার আওয়ামী লীগ কর্মী এবং মুক্তিযুদ্ধের সমর্থক মহাতাপ বিশ্বাসের স্ত্রী।

আসামিরা হলেন নগরীর নূরনগর খালিশপুর এলাকার মো. সিরাজুল ইসলাম (৭১), খুলনা সদরের স্যার ইকবাল রোডের মো. আব্দুল খালেক (৬৮), দাকোপের মো. সোহরাব হোসেন মোল্লা (৭০), মো. মতিয়ার রহমান সানা ওরফে মনি সানা (৭২), মো. এলাই গাজী (৭২) এবং মো. জহুর শেখ (৭০)।

জানা যায়, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় আসামিরা রাজাকার এবং শান্তি কমিটির সদস্য ছিলেন। ১৯৭১ সালের আগস্ট মাসের মাঝামাঝি সময়ে মামলার আসামিরা বাদীর স্বামী মহাতাপ বিশ্বাসসহ নয়জন মুক্তিযুদ্ধের সহযোগীকে গল্লামারী পুরানো ব্রীজের পশ্চিম পাশে সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে গুলি করে হত্যা করেন। এছাড়া আসামিরা মুক্তিযুদ্ধের সময় অসংখ্য মানুষকে হত্যা করে, নারী ধর্ষণ, নিরীহ মানুষের ধন সম্পদ লুটতলাজ করে ঘৃণ্যতম অপরাধ করেছে। মামলায় সাত জনকে স্বাক্ষী রাখা হয়েছে। বাদীপক্ষের আইনজীবী হেমন্ত কুমার সরকার বলেন, বিচারক মো. আমিরুল ইসলাম মামলাটি গ্রহণ করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানোর নির্দেশ দিয়েছেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com