April 27, 2024, 12:26 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
কালীগঞ্জে কেমিক্যাল দিয়ে পাকানো চারশ’ কেজি আম জব্দ জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময়
খেশরা ব্লাড ফাউন্ডেশন’র দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী

খেশরা ব্লাড ফাউন্ডেশন’র দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী

‘তুচ্ছ নয় রক্তদান-বাঁচাতে পারে একটি প্রাণ’ এ অঙ্গীকার নিয়ে এক ঝাঁক তরুণের ছোঁয়ায় প্রতিষ্ঠিত একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ও মানব কল্যাণে নিয়োজিত তালা উপজেলার অন্যতম সংগঠন “খেশরা ব্লাড ফাউন্ডেশন”র ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন হলো খেশরার শালিখা ডিগ্রী কলেজ হলরুমে। সোমবার (২২ আগষ্ট) এ উপলক্ষে শালিখার ডিগ্রী কলেজে আলোচনা সভা, বর্ণাঢ্য র‌্যালি এবং প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটার মাধ্যমে দিবসটির কর্মসূচি পালন করা হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা ও পরিচালক মেজবাহুর রহমান নাহিদের সভাপতিত্বে এবং সহ-পরিচালক রিয়াদ হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ কুমার। এসময় শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন, আমাদের দেশের হাসপাতালগুলোতে এখনো প্রয়োজনের তুলনায় রক্তের সরবরাহ অনেক কম।

প্রতিবছর অনেক রোগী রক্তের অভাবে মারা যায়। এর কারণ রক্ত দান সম্পর্কে আমাদের অজ্ঞতা ও অমূলক কুসংস্কার। কেউ যদি স্বেচ্ছায় রক্ত দান করেন এতে যেমন একজন মুমূর্ষু রোগীর জীবন যেমন বাঁচে, তেমনি রক্তদাতা ও রক্তগ্রহীতার মধ্যে গড়ে উঠে সম্পর্কের সেতুবন্ধন। তিনি তরুণ প্রজন্মের মধ্যে এমন উৎসাহ দেখে খুব খুশী হন। ব্লাড সংগ্রহে তরুণদের এমন মহতি উদ্যোগকে তিনি স্বাগত জানান। বিশেষ অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন শালিখা ডিগ্রী কলেজের বাংলা বিভাগের অধ্যাপক রাজিব হোসেন রাজু, খেশরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান লিয়াকত হোসেন। উপস্থিত গণের মধ্যে আরো বক্তব্য রাখেন গোলদার সুমন হোসেন, সহ-পরিচালক শেখ সাব্বির রহমান, যুবলীগ নেতা মাহিম হাসান মিলন, বিকিরণের সাধারণ সম্পাদক মাষ্টার শেখ তানভীর ইসলাম , প্রভাষক মোতাহার হোসেন বুলবুল, যুবনেতা মেহেদি হাসান সাগর, প্রভাষক এস. আর আওয়াল, আলিম সাহিত্য সংসদের সভাপতি আবুল কালাম আজাদ, মোড়ল শামসুল হক। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাপড়ী। উল্লেখ্য, ‘খেশরা ব্লাড ফাউন্ডেশন’ কোভিড-১৯ করোনা মহামারী কালীন এবং করোনা পরবর্তী সময় মুমূর্ষদের রক্ত প্রদান, জরুরী অক্সিজেন সেবাসহ অসহায় ও দু:স্থদের মাঝে খাদ্য ও নগদ অর্থ বিতরণের ব্যবস্থা গ্রহণ করে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com