April 27, 2024, 6:05 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
গণপরিবহনে ভাড়া বাড়লো ৬০ শতাংশ

গণপরিবহনে ভাড়া বাড়লো ৬০ শতাংশ

করোনাভাইরাস (কভিড-১৯) মহামারী পরিস্থিতি অবনতি হওয়ায় অর্ধেক যাত্রী পরিবহনের সিদ্ধান্তের কারণে গণপরিবহনে ৬০ শতাংশ ভাড়া বাড়ানো হয়েছে। বুধবার থেকে নতুন ভাড়া কার্যকর হবে।

মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সরকারের এই সিদ্ধান্তের কথা জানান।

এর আগে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এর চেয়ারম্যানের নেতৃত্বাধীন গণপরিবহনের ভাড়া নির্ধারণকারী সরকারি কমিটি সোমবার এক জরুরি বৈঠকে ভাড়া বাড়ানোর এ প্রস্তাব দিয়েছিল।

করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে দুই সপ্তাহের জন্য ১৮টি সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর মধ্যে রয়েছে- গণপরিবহনে স্বাস্থ্যবিধি পালন এবং ধারণক্ষমতার অর্ধেক যাত্রী বহন।

এর আগে করোনা মহামারীর কারণে গত বছর বাসে অর্ধেক আসন ফাঁকা রাখার সিদ্ধান্ত হলে ৬০ শতাংশ ভাড়া বাড়ানো হয়েছিল। তবে ভাড়া বাড়ানো হলেও অর্ধেক যাত্রী নেওয়ার সিদ্ধান্ত অনেক গণপরিবহনই মানেনি বলে অভিযোগ রয়েছে।

করোনা প্রতিরোধের নতুন সিদ্ধান্ত অনুযায়ী উচ্চ সংক্রমণযুক্ত এলাকায় সকল ধরনের জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। সব ধরনের জনসমাগম (সামাজিক, রাজনৈতিক, ও ধর্মীয় অন্যান্য) সীমিত করতে হবে।

জরুরি সেবা ছাড়া সরকারি-বেসরকারি সব অফিস, প্রতিষ্ঠান ও শিল্প কল-কারখানা অর্ধেক (৫০ ভাগ) জনবল দিয়ে পরিচালিত করতে হবে।

সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান (প্রাক-প্রাথমিক, প্রাথমিক, মাদ্রাসা, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান, বিশ্ববিদ্যালয়) ও কোচিং বন্ধ থাকবে।

অপ্রয়োজনীয় ঘোরাফেরা/আড্ডা বন্ধ করতে হবে। রাত ১০টার পর জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া নিয়ন্ত্রণ করতে হবে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com