April 27, 2024, 8:15 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
গভীর রাতে ঢাবি ছাত্রীর ধর্ষণের প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

গভীর রাতে ঢাবি ছাত্রীর ধর্ষণের প্রতিবাদে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

রাজধানীর কুর্মিটোলায় ঢাবি ছাত্রীর ধর্ষণের প্রতিবাদে গভীর রাতে তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে তারা। একইসঙ্গে বিচার না হওয়া পর্যন্ত বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে সংগঠনটি।

আজ সোমবার রাত আড়াইটার দিকে এই মিছিল বের করে ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিলটি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

সমাবেশে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় `আমার সোনার বাংলায়, ধর্ষকের ঠাই নাই; ধর্ষকের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও স্লোগান দেয় তারা। সমাবেশে সোমবার সকাল ১০টা ৩০ মিনিটে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে প্রতিবাদী মানববন্ধনের ডাক দেয় সংগঠনটি।

এই বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী ধর্ষণের শিকার হয়েছেন। একজন নারীর ধর্ষণের ঘটনা গোটা জাতির জন্য লজ্জাজনক। এই ঘটনায় ধর্ষকের শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত ছাত্রলীগ আন্দোলন চালিয়ে যাবে।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস বলেন, কিছু মানুষরূপী নরপিশাচ এই ধর্ষণের ঘটনা ঘটিয়েছে। আমরা এসব নরপিশাচদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।

এই বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন বলেন, আমরা নারীর ওপর নিপীড়নমুক্ত পৃথিবী দেখতে চাই। ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন বোনের নিপীড়নের ঘটনায় বিশ্ববিদ্যালয় পরিবার বেদনাহত। এই ঘটনার বিচার না হওয়া পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় জেগে থাকবে। ঘটনার প্রতিবাদে সকাল সাড়ে দশটায় রাজু ভাস্কর্যের পাদদেশে আমরা প্রতিবাদী মানবন্ধনের ডাক দিয়েছি। বিচার প্রত্যাশী সকলকেই অংশ নেওয়ার আহবান জানাচ্ছি।

এছাড়াও এই ঘটনায় তাৎক্ষণিক প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানানো হয়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com