April 27, 2024, 6:21 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
চাঞ্চল্যকর মোজাম্মেল হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

চাঞ্চল্যকর মোজাম্মেল হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

জেলার বালিয়াডাঙ্গী উপজেলার ইটভাটায় চাঞ্চল্যকর মোজ্জম্মেল হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যককে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। এ সময় দোষ প্রমাণিত না হওয়ায় ৩ জনকে খালাস প্রদান করে রায় ঘোষণা করা হয়। মঙ্গলবার (১৯ এপ্রিল) চাঞ্চল্যকর এ হত্যা মামলার রায় প্রদান করেন ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত দায়রা আদালতের বিচারক গাজী দেলোয়ার হোসেন ।

আদালত সূত্রে জানা যায়, ২০১০ সালের ১৪ মার্চ সকাল ৬টার সময় বালিয়াডাঙ্গী উপজেলার সাবাজপুর নাতপাড়া ভুট্টাক্ষেতে একটি মস্তকবিহীন লাশ উদ্ধার করা হয। এ ঘটনায় বালিয়াডাঙ্গী থানার এস আই মো. আতিকুল ইসলাম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পরে তদন্তকারী এসআই মো. আতিকুল ইসলাম সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করলে তার স্বাকারোক্তি অনুযায়ী উপজেলার একটি ইট ভাটা থেকে মস্তকের কঙ্কাল উদ্ধার করা হয়। পরবর্তীতে মামলার তদন্তভার এস আই মো. ফরহাদ আলীর কাছে গেলে, তিনি ৮ জনকে আসামি করে মামলার চার্জশিট দাখিল করেন। পরবর্তীতে জেলা সিআইডি’র পরিদর্শক মো. মোজাম্মেল হক মামলাটির অধিকতর তদন্ত করে ৮ জনকে প্রাথমিকভাবে দোষী করে পুনরায় চার্জশিট দাখিল করেন।

তদন্তকালে আসামি মো. ইউনুস আলী, মো. আব্দুল জলিল ও মো. কফিল উদ্দীন ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় নিজেদের দোষ স্বীকার করে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। জবানবন্দি অনুসারে হত্যার পরে ঘটনাটি ভিন্নখাতে ধাবিত করার জন্য মোজাম্মেলের কাটা মাথা ইটভাটার জলন্ত চুলায় ঢুকিয়ে দেন। এই মামলায় রাষ্ট্রপক্ষে মোট ১৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ৫ আসামি হলেন—নজরুল ইসলাম, কফিল উদ্দীন, ইউনুস আলী, আব্দুল জলিল ও সিকান্দার আলী। এর মধ্যে নজরুল ইসলাম ও সিকান্দার আলী পালাতক রয়েছে।

মামলা থেকে খালাস প্রাপ্তরা হলেন—খলিলুর রহমান, তোফাজ্জল হোসেন ও মজিবর রহমান। রাষ্টপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল হামিদ রায়ে সন্তোষ প্রকাশ করেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com