April 27, 2024, 7:53 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
জঙ্গী, সন্ত্রাস, মাদক ও বাল্যবিবাহমুক্ত সাতক্ষীরা গড়ে তোলার আহবান

জঙ্গী, সন্ত্রাস, মাদক ও বাল্যবিবাহমুক্ত সাতক্ষীরা গড়ে তোলার আহবান

সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বলেন, ‘সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়টি পাকিস্তান আমল থেকে সুনামের সাথে এগিয়ে যাচ্ছে এবং পড়ালেখায়ও যথেষ্ঠ সুনাম রয়েছে। বিদ্যালয়টি আগে আরো জরাজীর্ণ ছিল, বর্তমানে কিছুটা উন্নত হলেও বিদ্যালয়ের দুটি নতুন ভবন খুবই প্রয়োজন। এ ব্যাপারে আমাদের সম্মিলিত প্রচেষ্টা করতে হবে। লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডে এই বিদ্যালয়ের মেয়েদের অনেক সাফল্য রয়েছে, আগামী দিনেও সেটি অব্যাহত রাখতে হবে। বীর মুক্তিযোদ্ধা এমপি রবি বলেন, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের ঘোষণা দিয়েছেন। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সকলের সহযোগিতা একান্ত প্রয়োজন। একটি ছোট্র শিশু থেকে বৃদ্ধ সকলকে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সহযোগিতা করতে হবে এবং শিক্ষার্থীদের মেধা ও সৃজনশীল কর্মকান্ডের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার আহবান জানান তিনি। শিক্ষকদের উদ্দেশ্যে এমপি রবি আরো বলেন, শিক্ষার্থীদের সামনে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। পাঠ্য বইতেও যদি কোন ভুল তথ্য থাকে সেটি সংশোধনের মাধ্যমে শিক্ষার্থীদের শেখাতে হবে। ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার মাধ্যমে জাতিকে ৫০ বছর পিছিয়ে দেওয়া হয়েছে এবং মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করা হয়েছিল। পরবর্তীতে ২০০৯ সালে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে নতুন করে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস লিপিবদ্ধ করে পাঠ্যপুস্তক সম্মৃদ্ধ করেছেন। আমরা সব সময় আশা করি জঙ্গী, সন্ত্রাস, মাদক ও বাল্যবিবাহমুক্ত সাতক্ষীরা গড়ে তুলতে হবে।’ সোমবার (১৩ মার্চ) সকালে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে জেলা প্রশাসক ও বিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনকালে সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি এসব কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম আব্দুল্লাহ আল মামুন।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় দৌড়, চাকতি নিক্ষেপ, লৌহ গোলক নিক্ষেপ, ব্যাডমিল্টন, লাফ, ভারসাম্য দৌড়, ব্যারাম, দাবা, মোরগ লড়াই, দড়ির তালে লাফ, বিস্কুট দৌড়, ব্যাঙ লাফ, মেধা যাচাই ও অতিথিবৃন্দের জন্য চেয়ার সিটিং খেলা অনুষ্ঠিত হয়। পরে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় অংশ গ্রহনকারী কোমলমতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক (প্রভাতি) মো. আবু সাইদ, সহকারী প্রধান শিক্ষক (দিবা) বেগম উম্মে হাবিবা, সিনিয়র শিক্ষক আনিছুর রহমান, মো. আলাউদ্দিন, দিপাসিন্ধু তরফদার, বেগম ফাতেমা নাসরিন, বিবেকানন্দ কবিরাজ, মো. খোরশেদ আলম, মো. মমতাজ হোসেন, বেগম রীনা রানী নন্দী, মোস্তফা মনিরুজ্জামান, বেগম সুলতানা পারভীন, বাবলু স্বর্ণকার, বেগম মর্জিনা খাতুন, মোহাম্মদ হাবিবুল্লাহ, বেগম ওয়াহিদা সুলতানা, মুহা. আবুল খায়েরসহ ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com