April 27, 2024, 12:18 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
জীবনের ঝুঁকি নিয়ে পুলিশ মানুষের জন্য কাজ করে : স্বরাষ্ট্রমন্ত্রী

জীবনের ঝুঁকি নিয়ে পুলিশ মানুষের জন্য কাজ করে : স্বরাষ্ট্রমন্ত্রী

জীবনের পরোয়া না করে পুলিশ সবসময় মানুষের আপদে-বিপদে এগিয়ে আসে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বলেছেন, জীবনের ঝুঁকি নিয়ে পুলিশ সবসময় কাজ করে। করোনায় তারা জীবনের পরোয়া না করেই ঝাঁপিয়ে পড়েছেন। নিজেদের সুরক্ষার কথা চিন্তা না করেই সাধারণ মানুষের সেবা দিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ১১টায় রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটোরিয়াম রুমে কোভিড-১৯ নিয়ন্ত্রণে জীবনের ঝুঁকি নিয়ে সম্মুখযোদ্ধা হিসেবে দায়িত্ব পালনকারী পুলিশ সদস্যদের কাজের স্বীকৃতিস্বরূপ সরকার অনুমোদিত করোনা ইনসিগনিয়া উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ সময় পুলিশ কনস্টেবল থেকে শুরু করে আইজি পর্যন্ত সব পুলিশ সদস্যকে করোনা মহামারির সম্মুখ সারির যোদ্ধা (ফ্রন্ট ফাইটার) হিসেবে স্বীকৃতিস্বরূপ ইনসিগনিয়া ব্যাচ পরিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, যখন মায়ের মরদেহ ফেলে সন্তানরা পালিয়ে যাচ্ছিল, যখন এলাকায় একজনের করোনা হলে ওই এলাকার মানুষ সবাই পালিয়ে যাচ্ছিল সে সময় পুলিশ সবার পাশে দাঁড়িয়েছে।

তিনি বলেন, করোনাভাইরাস আমরা প্রথমে দেখেছি এই অবস্থা হয়েছে। যা বলে বোঝানো যাবে না। দেশে গত বছরের ৮ মার্চ প্রথম একজন করোনা রোগী শনাক্ত হয়। তারপর দেশে আসা ইতালি প্রবাসীদের উত্তরা হাজি ক্যাম্পে রাখা হয়। সেখানেও বিশৃঙ্খলা সৃষ্টি হয়।

মন্ত্রী বলেন, এ সময় পুলিশপ্রধান আমাকে বলেন, স্যার ব্যারাক খালি হয়ে যাচ্ছে। ওই সময় চিকিৎসা ব্যবস্থা না থাকায় ভয় পাচ্ছে, সঙ্গে সঙ্গে ইমপালস হাসপাতাল ভাড়া নিয়ে পুলিশকে দেয়া হয়। আর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতাল র‌্যাবকে দেয়া হয়।

বক্তব্যে পুলিশের মহাপরিদর্শক (আইজি) ড. বেনজীর আহমেদের প্রশংসা করে তিনি বলেন, সুন্দরবনকে জলদস্যু মুক্ত করে দেন র‌্যাবের সাবেক ডিজি, বর্তমান পুলিশপ্রধান বেনজীর আহমেদ। তিনি যখন র‌্যাবের ডিজি ছিলেন তখন আমাদের এই ম্যানগ্রোভ বনকে জলদস্যু মুক্ত করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুন্দরবনকে জলদস্যু মুক্ত ঘোষণা করেন।

পুলিশের মহাপরিদর্শক (আইজি) ড. বেনজীর আহমেদের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) মোহাম্মদ শফিকুল ইসলাম, র‌্যাবের ডিজি চৌধুরী আবদুল্লাহ আল মামুন, সিআইডির অতিরিক্ত কমিশনার কামরুল আহসান, ডিবির অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তারসহ পুলিশের সব রেঞ্জের ডিআইজিরা।

করোনা ইনসিগনিয়া উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অতিরিক্ত আইজি এস এম রুহুল আমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও সচিবালয়ে জরুরি বৈঠক থাকায় অনুপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দিন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com