April 27, 2024, 7:38 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
জুনেই ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হচ্ছে দেবহাটা

জুনেই ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হচ্ছে দেবহাটা

আসছে জুন মাসের মধ্যেই সাতক্ষীরার দেবহাটা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষনা দেয়া হবে। ইতোমধ্যেই ভূমিহীন ও গৃহহীনমুক্ত হিসেবে দেবহাটা উপজেলার নাম আনুষ্ঠানিকভাবে ঘোষনা দিতে তোড়জোড় শুরু করেছে উপজেলা প্রশাসন। একের পর এক আশ্রায়ণ প্রকল্প বাস্তবায়নের মধ্যদিয়ে উপজেলার ১৬২ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে এরইমধ্যে সরকারি অর্থায়ণে নির্মিত দূর্যোগ সহনীয় বাসগৃহের দলিল ও চাবি হস্তান্তর শেষ হয়েছে। বৃহষ্পতিবার বিকাল ৩টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত যৌথ কমিটির সভায় এ সিদ্ধান্ত জানিয়েছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুজিবর রহমান ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী।

তবে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষনার পর যদি বড় ধরনের কোন প্রাকৃতিক দূর্যোগ বা নদী ভাঙন কিংবা খাল পুন:খনন ও সাতক্ষীরা-কালীগঞ্জ মহাসড়ক পুন:নির্মাণের জন্য নতুন করে কোন ভূমিহীন বা গৃহহীন জনগোষ্ঠীর সৃষ্টি হয়, তাহলে পরবর্তীতে তাদেরকেও আশ্রায়ণ প্রকল্পের আওতায় এনে আবাসনের ব্যবস্থা করার সিদ্ধান্ত নেয়া হয়। সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, সহকারী কমিশনার (ভূমি) রিফাতুল ইসলাম, পুলিশ পরিদর্শক (তদন্ত) হাওলাদার সানোয়ার হুসাইন মাসুম, দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার, সমাজসেবা অফিসার অধীর কুমার গাইন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কমান্ডার মো. রফিক, বিবিএমপি ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মদন মোহন পাল, পারুলিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ফরহাদ হোসেন হীরা, নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য আসমাতুল্যাহ আসমান, কুলিয়া ইউনিয়ন পরিষদের সদস্য আবু সাঈদ, জাহিদুর রহমান জুয়েলসহ উপজেলার সকল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com