April 27, 2024, 8:45 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
জেলা যুবলীগের স্থবিরতা কাটছে, আসছে আহবায়ক কমিটি

জেলা যুবলীগের স্থবিরতা কাটছে, আসছে আহবায়ক কমিটি

দীর্ঘদিনের স্থবিরতা ও অভিভাবকত্বহীনতা কাটিয়ে প্রাণচাঞ্চল্য হয়ে উঠছে খুলনা জেলা যুবলীগ। শিগগিরই আসছে আহবায়ক কমিটিও। এ নিয়ে তৃণমূল নেতাকর্মীদের মধ্যে আগ্রহ বাড়ছে। শুক্রবার (২৩ অক্টোবর) বিকেলে দলীয় কার্যালয়ে জেলা যুবলীগের অনুষ্ঠিত বিশেষ সভায় সিদ্ধান্ত হয়েছে- আগামী ৩১ অক্টোবর বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। ঝিমিয়ে থাকা সংগঠনটি নিয়ে দীর্ঘদিন আলোচনা-সমালোচনা চলছে ঘরে-বাইরে।

দলীয় সূত্রমতে, ২০১৫ সালের ২৬ ফেব্র“য়ারি অনুষ্ঠিত জেলা আ’লীগের সম্মেলনের নয় মাস পর পূর্ণাঙ্গ কমিটিতে জেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান জামাল ও সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান বাবুকে সাংগঠনিক সম্পাদক করায় নেতৃত্ব শুণ্য হয়ে পড়ে জেলা যুবলীগ। টানা তিন দফায় সরকার গঠনের ফলে আ’লীগের ভ্যানগার্ড খ্যাত এ সংগঠনটির বিপুল সংখ্যক নেতাকর্মী থাকলেও স্থবির হয়ে পড়ে জেলা যুবলীগ। ঘরে-বাইরে নানা বিতর্কেরও সৃষ্টি হয়।

এদিকে, শুক্রবার বিকেল ৩টায় সংগঠনের কার্যালয়ে জেলা যুবলীগের বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক সরদার জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আগামী ১০ ও ১১ নভেম্বর দু’দিনের কর্মসূচি হাতে নিয়েছে সংগঠনটি। আগামী ৩১ অক্টোবর খুলনা জেলা যুবলীগের বর্ধিত সভার সিদ্ধান্ত হয়। সভায় বক্তৃতা করেন এবিএম কামরুজ্জামান, আসাদুজ্জামান খান রিয়াজ, জলিল তালুকদার, জামিল খান, এ্যাড. নুরুল আমিন, মো. হারুন মোল্যা, এফএম মফিজুর রহমান, মোঃ জামাল হোসেন ও প্রদীপ বিশ্বাস প্রমুখ। সভায় জেলা যুবলীগের সদস্য নন, এমন ব্যক্তিদের সদস্যপদ ব্যবহারের ঘটনায় নিন্দা প্রকাশ করেছেন নেতৃবৃন্দ।

এরআগে, গত ১৬ সেপ্টেম্বর জেলা যুবলীগের ভাবমুর্তি ফিরিয়ে আনতে নতুন কেন্দ্রীয় নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করে গণমাধ্যমে বিবৃতি দিয়েছিলেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু। তিনি অভিযোগ করেন, জেলা যুবলীগ এখন কতিপয় নেতা পকেট ও প্যাড সর্বস্ব কমিটিতে পরিণত হয়েছে। যে প্যাড ব্যবহার করে অর্থ আয়ের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। অনেকেই যুবলীগের কমিটি বিলুপ্ত করা ও কমিটিতে যোগদান অব্যাহত রেখেছে। যা সম্পুর্ণ অগঠণতান্ত্রিক ও সংগঠন পরিপন্থী। ঐতিহ্যবাহী সংগঠনের ভাবমূর্তিকে ধুলায় মিশিয়ে দিচ্ছে বলে অভিযোগ করেছিলেন জেলা যুবলীগের সর্বশেষ এই সাধারণ সম্পাদক।

যুবলীগের কেন্দ্রীয় একাধিক নেতা জানিয়েছেন, খুলনা জেলা যুবলীগের বিষয়টি কেন্দ্রীয় নেতৃবৃন্দ জানেন। শিগগিরই জেলা যুবলীগের আহবায়ক কমিটি দেয়া হবে। দ্রুততম সময়ের মধ্যে সেই আহবায়ক কমিটি কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সম্মেলনের মধ্যদিয়ে পূর্ণাঙ্গ কমিটি করবে।

প্রসঙ্গত্ব, গত বছরের সেপ্টেম্বরে খুলনা মহানগর যুবলীগে মোঃ শফিকুর রহমান পলাশকে আহবায়ক ও শেখ শাহজালাল হোসেন সুজনকে যুগ্ম-আহবায়ক করে ২৩সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্র। করোনা পরিস্থিতিসহ নানাকারণে নগর যুবলীগের কমিটির পুর্ণতা দেয়া সম্ভব হয়নি বলে দাবি নেতৃবৃন্দ। তার আগে ১১ বছর কেটেছিল নগর যুবলীগের আহবায়ক কমিটিতেই।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com