April 27, 2024, 12:20 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
ঢাকায় বিষ্ফোরণে হতাহতের ঘটনায় এমএসএফ এর উদ্বেগ

ঢাকায় বিষ্ফোরণে হতাহতের ঘটনায় এমএসএফ এর উদ্বেগ

রাজধানীর গুলিস্তানের বিআরটিসি বাস কাউন্টারের দক্ষিণ পাশে সিদ্দিকবাজারের নর্থ সাউথ রোডের কুইন স্যানিটারি মার্কেট ভবনে বিস্ফোরণে এখন পর্যন্ত ১৮ জন নিহত ও শতাধিক আহত হওয়ার ঘটনায় মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশান (এমএসএফ) গভীরভাবে শোকাহত। এমএসএফ এ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দ্রুততার সাথে আইনানুগ শাস্তি নিশ্চিতেরও জোর দাবি জানাচ্ছে।

গণমাধ্যমসূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটার দিকে রাজধানীর গুলিস্তানের বিআরটিসি বাস কাউন্টারের দক্ষিণ পাশে সিদ্দিকবাজারের নর্থ সাউথ রোডের কুইন স্যানিটারি মার্কেটের সাততলা ভবনটিতে বিস্ফোরণ ঘটে। বিকট শব্দে ভয়াবহ বিস্ফোরণে পাশাপাশি দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা, আরেকটি ভবন পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলা ভবনের নিচতলাও বিধ্বস্ত হয়েছে। এ দূর্ঘটনায় এখন পর্যন্ত ১৮ জনের প্রাণহানি হয়েছে। শতাধিক আহত হয়েছেন, যার মধ্যে গুরুতর অবস্থায় ১৯জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ও ১০জন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অপরদিকে ৩জন এখন পর্যন্ত নিখোঁজ রয়েছেন।

এই হৃদয়বিদারক ও মর্মান্তিক ঘটনা জনগণের মধ্যে দুঃখ ও চরম ক্ষোভের সঞ্চার করেছে। মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশান (এমএসএফ) মনে করে, এটি কোনো নিছক দূর্ঘটনা বা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, বরং সমাজের প্রতিটি স্তরে আইনের শাসন আর জবাবদিহিতার অভাব ও বিচারহীনতার অপসংস্কৃতির কারণে সংশ্লিষ্টজন এ ধরণের বেপরোয়া আচরণ করার সাহস পাচ্ছে। অল্প সময়ের ব্যবধানে সীতাকুণ্ডে অক্সিজেন প্লান্টে বিস্ফোরণ, এলিফেন্ট রোডে মার্কেট ভবনে বিস্ফোরণ এবং এরপর সিদ্দিকবাজারের কুইন স্যানিটারি মার্কেটের বিস্ফোরণের ঘটনা একের পর এক ঘটেই চলেছে। প্রত্যেকটি ঘটনায় শ্রমিক, কর্মচারিসহ সাধারণ মানুষ হতাহতের শিকার হয়েছেন। এমএসএফ, এ ধরনের ঘটনার পুনরাবৃত্তিরোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন সব ধরনের উদ্যোগ গ্রহণ করে সে বিষয়ে সরকারের সুদৃঢ় পদক্ষেপ গ্রহণসহ দূর্ঘটনায় নিহত ও আহত ব্যক্তিদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ দেওয়ার জোর দাবি জানাচ্ছে। পাশাপাশি এ ঘটনায় নিহতদের শোকসন্তপ্ত পরিবারগুলোর প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com