April 27, 2024, 10:39 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
ঢাবির ভর্তি যুদ্ধে অদম্য তামান্না’র পাশে জেলা ছাত্রলীগ সা. সম্পাদক ইমরান হোসেন

ঢাবির ভর্তি যুদ্ধে অদম্য তামান্না’র পাশে জেলা ছাত্রলীগ সা. সম্পাদক ইমরান হোসেন

তামান্না আক্তার নূর (১৯)। জীবনযুদ্ধে হার না মানা এক সৈনিক। শারীরিক প্রতিবন্ধী হয়েও ইতোমধ্যে নিজের ইচ্ছেশক্তি আর অদম্য মনোবলে অসাধ্যকে সাধন করেছেন। সব চড়াই-উতরাই পেরেয়ি জয় করেছেন জীবনে চলার পথের প্রতিকূল পরিবেশকে। সব আলোচনা-সমালোচনাকে পিছনে ফেলে অসীম স্বপ্ন নিয়ে হেঁটে চলেছেন অনাগত সুন্দর একটি ভবিষ্যত রচনা করতে। বলছিলাম যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া আলীপুরের রওশন আলী ও খাদিজা পারভীন দম্পতির বড় মেয়ে তামান্না আক্তার নূরের কথা।

তামান্না ২০১৯ সালে বাঁকড়া জনাব আলী খান মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। এরপর ভর্তি হন বাঁকড়া ডিগ্রি কলেজে। সেখানেও বিজ্ঞান বিভাগ থেকে নিজের মেধার সাক্ষর রাখেন। ২০২১ সালে এইচএসসি পরীক্ষা দিয়ে আবারো জিপিএ-৫ অর্জন করেন। এবার লড়ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে একটি সিটের জন্য। গত ১১ জুন (শনিবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘ ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণ করেন সে। বিভাগীয় শহরে ঢাবির পরীক্ষা হওয়ায় খুলনা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে আসলে তার পাশে দাঁড়ান খুলনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন। তামান্না পরীক্ষা কেন্দ্রে আসলে তাকে তার আসন অনুযায়ী ডিপার্টমেন্টে নিয়ে যাওয়াসহ পরীক্ষায় অংশগ্রহণের জন্য সকল সহযোগীতা করেন তিনি। এসময় তামান্নার সাথে আসা তার পিতা-মাতার সকল দায়িত্ব গ্রহন করতে দেখা যায় এই ছাত্র নেতাকে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. ইমরান হোসেন বলেন, ‘আপনারা জানেন বাংলাদেশ ছাত্রলীগ দেশ, জাতি এবং শিক্ষার্থীদের নিয়ে কাজ করে। তারই ধারাবাহিকতায় আজ আমরা আমাদের ছোট বোন তামান্নার পাশে দাঁড়িয়েছি। তাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আসার সাথে সাথে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। এরপর তাকে তার আসনে বসার ব্যবস্থা এবং পরীক্ষা শেষে বাড়ি ফেরার জন্য যাবতীয় সহযোগিতা করার চেষ্টা করেছি। মেধাবী তামান্না মাইক্রোবায়োলজি বিষয় নিয়ে পড়ার স্বপ্ন দেখছে। তার এই স্বপ্ন যেন সফল হয় আমি সেই কামনাই করছি।’ এসময় তিনি সফল রাষ্ট্রনায়ক দেশরতœ শেখ হাসিনা এবং বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সকলে তামান্নার পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com