April 27, 2024, 9:48 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
তালায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বিধবাকে হয়রানী!

তালায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বিধবাকে হয়রানী!

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে তালা উপজেলার খলিষখালী ইউনিয়নের টিকারামপুর গ্রামের মৃত আছির উদ্দীন সরদারের কন্যা মোছাঃ আনোয়ারা খাতুন (৫২) নামের এক বিধবাকে হয়রানীর অভিযোগ উঠেছে। টিকারামপুর গ্রামের মৃত শওকত সরদারের পুত্র রশিদ সরদার ও রওশন সরদার এবং স্থানীয় নারী ইউপি সদস্য উক্ত হয়রানী করছে বলে জানা গেছে।

বিষয়টি প্রতিকারের জন্য ইতিমধ্যে ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৫ ধারা বিধান মতে সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে আবেদন করেছেন ভুক্তভোগী আনোয়ারা খাতুন। এছাড়া বিষয়টি নিয়ে তালা উপজেলা পাটকেলঘাটা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি। ভুক্তভোগী মোছাঃ আনোয়ারা খাতুন জানান, প্রায় ১৮ বছর আগে একমাত্র কন্যাসন্তান রেখে তার স্বামী আকবার হোসেন মারা যান। এ সময় বেশ কয়েকবছর তিনি বাবার বাড়িতে থাকতেন। এদিকে হঠাৎ করে বাবার মৃত্যুর পর চাচারা ষড়যন্ত্র করে বাড়ি থেকে তাড়িয়ে দিলে মায়ের সাথে তারা দুই বোন মামার বাড়িতে আশ্রয় নেয়। পরে মায়েরও মৃত্যু হলে তিনি প্রতিবেশী মামাতো ভাইয়ের বাড়ির একটি খুপড়ি ঘর বেধে সেখানে বসবাস করেন। বিভিন্ন স্থানে শ্রমিক হিসেবে কাজ করে সংসার চালাতেন তিনি। কিন্তু বর্তমানে শরীরটাও ভালো যাচ্ছেনা তার।

এদিকে কোন ভাই না থাকায় বাবার বাড়ি থেকে আনোয়ারা ও তার বোন সখিনা খাতুন টিকারামপুর মৌজার সাবেক ২৯, এস এ ১৫, এস এ দাগ ৪০৪ ও ৫৮৬ দাগের ৫০ শতক জমি ওয়ারেশ সূত্রে প্রাপ্ত হন। উক্ত জমিতে তিনে ঘরবাড়ি নির্মাণসহ গাছগাছালি রোপন করে শান্তিপূর্নভাবে ভোগ দখলে ছিলেন। অথচ লোভের বশবর্তী হয়ে উক্ত জমি তার চাচাতো ভাই টিকারামপুর গ্রামের মৃত শওকত সরদারের পুত্র রশিদ সরদার ও রওশন সরদার জাল, তঞ্চকী ও অস্তিত্বহীন কাগজপত্র সৃষ্টি করে দখলের চেষ্টা করে।

এ বিষয়ে আদালতে মামলা হলে সর্বশেষ তারা ২০১৯ সালে সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালত থেকে তাদের পক্ষে রায় পান। পরবর্তীতে প্রতিপক্ষরা উচ্চ আদালতে আপিল করে যার কার্যক্রম চলমান রয়েছে। কিন্তু স্থানীয় সংরক্ষিত নারী আসনের ইউপি সদস্য হালিমা খাতুনের নেতৃত্বে রশিদ সরদার ও রওশন সরদার বিভিন্নভাবে তাকে হয়রানী করে আসছে। নিরুপায় হয়ে তিনি ফৌঃ কাঃ বিঃ আইনের ১৪৫ ধারা বিধান মতে সাতক্ষীরা অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে আবেদন করেছেন (যার নং পি-১৩১৯/২২। এছাড়া তিনি বিষয়টি নিয়ে পাটকেলঘাটা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন (যার নং ১০৩৯)। বর্তমানে প্রতিপক্ষের হুমকি-ধামকির কারণে তিনি চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। এনিয়ে তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

তবে রশিদ সরদার, রওশন সরদার এবং স্থানীয় সংরক্ষিত নারী আসনের ইউপি সদস্য হালিমা খাতুন তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, উক্ত জমি নিয়ে আদালতে মামলা চলছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com