April 27, 2024, 5:45 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
তালার সন্তান আব্দুস সাত্তার জেলার শ্রেষ্ট প্রধান শিক্ষক নির্বাচিত

তালার সন্তান আব্দুস সাত্তার জেলার শ্রেষ্ট প্রধান শিক্ষক নির্বাচিত

এসএম বাচ্চু,তালা(সাতক্ষীরা)প্রতিনিধি:
তালা উপজেলার আটারই গ্রামের মো. ওয়াজেদ আলী শেখ ও ফাতেমা বেগমের ছেলে নগরঘাটা বোর্ড সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুস সাত্তার সাতক্ষীরা জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক- ২০১৯- এর আওতায় শ্রেষ্ট প্রধান শিক্ষক নির্বাচিত হন । এর আগে আব্দুস সাত্তার চলতি বছর তালা উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। গত ২৪ ডিসেম্বর সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে প্রকাশিত এক পরিপত্র সূত্রে এ তথ্য জানা যায়।সাতক্ষীরা জেলা প্রশাসক এস. এম. মোস্তফা কামাল’র সভাপতিতে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক- ২০১৯ উপলক্ষ্যে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক বাছাই করা হয়। এতে আব্দুস সাত্তার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন। এরআগে ২০১৫ সালেও তিনি তালা উপজেলা ও সাতক্ষীরা জেলার শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।
সূত্র জানায়, শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ, শতভাগ শিক্ষার্থী উপস্থিতি নিশ্চিত করা, বিকল্প পন্থায় মিড-ডে মিল’র জন্য নিজ উদ্যোগে টিপিন বক্স বিতরন, এতিম শিক্ষার্থীদের মাঝে নিজ উদ্যোগে স্কুল পোশাক বিতরন, বিদ্যালয়ে শবিজ ও ফল বাগান তৈরি, সততা স্টোর চালু, মানবতার দেয়াল স্থাপন, ইংরেজি ভাষা ক্লাব স্থাপন, শিক্ষার্থীর মায়েদের পা ধোয়ানো কর্মসূচী গ্রহন, কৃত্বি শিক্ষার্থীর মায়েদের সম্মাননা প্রদান, শিক্ষাদানে অভিজ্ঞতা, শিক্ষাগত যোগ্যতা, শ্রেণি পারফর্ম, সৃজনশীলতা ও পাঠদান মূল্যায়ন করে আব্দুস সাত্তারকে জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ঘোষণা করা হয়।
প্রকাশ,আব্দুস সাত্তার ছাত্র জীবনে তালা বি. দে. সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯৯ সালে প্রথম বিভাগে এস.এস.সি, ২০০১ সালে তালা সরকারি কলেজ থেকে প্রথম বিভাগে এইচ.এস.সি ও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০০৬ সালে দ্বিতীয় বিভাগে সমাজ বিজ্ঞানে অনার্স এবং ২০০৭ সালে একই বিশ^বিদ্যালয় থেকে প্রথম বিভাগে মাস্টার্স ডিগ্রী অীর্জন করেন। এছাড়া ২০১১ সালে সিইনএড প্রশিক্ষনে তিনি প্রথম বিভাগে উত্তীর্ন হন। দেশ ছাড়াও তিনি ইন্দোনেশিয়া থেকে সরকারি ভাবে শিক্ষকতার উপর উচ্চতর প্রশিক্ষণ গ্রহন করেন। শিক্ষকতার পাশাপাশি আব্দুস সাত্তার শিক্ষার গুনগত মান উন্নয়নের উপর বিভিন্ন পত্রিকায় নিয়োমিত প্রবন্ধ লেখেন। এছাড়া দৃষ্টি প্রতিবন্ধীদের আর্থ-সামাজিক উন্নয়নের উপর তিনি গবেষনা করেন। তিনি শিক্ষকদের বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ে প্রশিক্ষন প্রদানের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। ইতোপূর্বে তিনি, স্কাউটস, রোভার, সিইউও (বিএনসিসি) হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া কারিকুলাম, আইসিটি, লিডারশীপ ও সংগীত সহ বিভিন্ন বিষয়’র উপর তিনি বিষয় ভিত্তিক প্রশিক্ষন গ্রহন করেন। তিনি পিতা মাতার চার সন্তানের মধ্যে সে দ্বিতীয় ছেলে ।বড় ভাই মোস্তাক আহম্মেদ, ম্যানেজার (ইস্পাহানি চা) ও ছোট ভাই জাহাঙ্গীর হোসেন বাংলাদেশ সেনাবাহিনী ও ছোটবোন লিপি খাতুন ।শিক্ষক আব্দুস সাত্তার বলেন, আমি শিক্ষকতা পেশায় আসার আগে কয়েকটি সরকারী চাকরী পেয়েছিলাম । কিন্তু ছাত্র জীবন থেকে আমি সমাজের পিছিয়ে পড়া অবহেলিতদের পাশে দাড়ানোর ইচ্ছা ছিলো । তাই শিক্ষাকতা নামক এই পেশা কে বেছে নিয়েছি । আমি সকলের কাছে দোয়া প্রার্থনা করছি যেন সামনের দিন গুলোতে আমি আরও বেশি সফল হতে পারি ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com