April 27, 2024, 8:28 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
দেবহাটায় ‘বীর নিবাস’র চাবি পেলেন অসচ্ছল মুক্তিযোদ্ধারা

দেবহাটায় ‘বীর নিবাস’র চাবি পেলেন অসচ্ছল মুক্তিযোদ্ধারা

দেবহাটায় অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় নির্মিত বীর নিবাস-এর প্রতিকী চাবি হস্তান্তর করা হয়েছে। চাবি হস্তান্তর উপলক্ষে বুধবার সকাল ১০ টা থেকে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান প্রদর্শনীর আয়োজন করা হয়। বেলা সাড়ে ১১ টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে বীর নিবাস’র চাবি হস্তান্তরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরবর্তীতে বীর মুক্তিযোদ্ধাদের জন্য নির্মিত ২৩টির মধ্যে ইতোমধ্যেই নির্মাণ শেষ হওয়া ১৭টি বীর নিবাস’র চাবি সুবিধাভোগী বীর মুক্তিযোদ্ধা অথবা তাদের উত্তরসূরীদের কাছে হস্তান্তর করা হয়।

এসময় দেবহাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মুজিবর রহমান, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, দেবহাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন, প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার, উপজেলা প্রকৌশলী শোভন সরকার, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. আব্দুল লতিফ, শিক্ষা অফিসার মো, শাহজাহানসহ বিভিন্ন পর্যায়ের নের্তৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধাগণ ও তাদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন। এদিকে চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত কয়েকজন বীর মুক্তিযোদ্ধা সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে বীর নিবাস নির্মাণে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তোলেন। এসময় দুর্নীতি-অনিয়মের অভিযোগ পাওয়া বীর নিবাস গুলো পরবর্তী ১৫ দিনের মধ্যে মেরামত করে দেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানকে নির্দেশ দেন। উল্লেখ্য, ১৪ লক্ষাধিক টাকা ব্যয়ে অসচ্ছল মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের আবাসনের জন্য প্রত্যেকটি ‘বীর নিবাস’ নির্মাণ করছে সরকার।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com