April 27, 2024, 11:57 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
দেবহাটায় রাধা গোবিন্দ মন্দিরের দুষ্প্রাপ্য মূর্তি ও স্বর্ণালঙ্কার চুরি

দেবহাটায় রাধা গোবিন্দ মন্দিরের দুষ্প্রাপ্য মূর্তি ও স্বর্ণালঙ্কার চুরি

দেবহাটায় দক্ষিণ পারুলিয়া সার্বজনীন রাধা গোবিন্দ মন্দিরে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে। রোববার (১৯ ফেব্রুয়ারি) ভোররাতে দুঃসাহসিক এ চুরির ধটনা ঘটে বলে প্রাথমিক ধারনা পুলিশের। শনিবার রাত ১২টা পর্যন্ত পূজা অর্চনা করে পুরোহিত ও ভক্তরা বাড়ি ফেরার পর সুযোগ বুঝে চোরচক্র মন্দিরের দুটি গেটের তালা কেঁটে মন্দিরে সংরক্ষিত বৃটিশ শাসনামলে স্থপিত রাধা-কৃষ্ণ ও গোপালের দুষ্প্রাপ্য চারটি পিতলের মূর্তি, প্রতিমার দেহের সাড়ে তিন ভরি স্বর্ণালঙ্কার, রৌপ্যলঙ্কার ও দানবাক্সের নগদ টাকা চুরি করে নিয়ে যায় বলে অভিযোগ মন্দির পরিচালনা কমিটির। স্থানীয় ইউপি সদস্য অসীম ঘোষ জানান, প্রতিদিনের ন্যায় মধ্যরাত পর্যন্ত পূজা অর্চনা শেষে বাড়ি ফিরে ঘুমিয়ে পড়েন তারা। সকালে পুরোহিত আঙ্গুরবালা দেবী মন্দিরে ঢুকে চুরি সংঘটিত হওয়ার বিষয়টি বুঝতে পেরে তাদেরকে অবহিত করেন। পরে খবর পেয়ে হিন্দু- বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের নের্তৃবৃন্দ, জনপ্রতিনিধি ও পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

দেবহাটা থানার ওসি শেখ ওবায়দুল্যাহ জানান, মন্দিরের পাশে ভোমরা স্থলবন্দরের ধর্ণাঢ্য সিএন্ডএফ ব্যবসায়ী এবাদুর রহমানের বাড়ি। গত তিনদিন ধরে এবাদুর রহমান দম্পতি এক বিয়ের অনুষ্ঠানে অন্যত্র অবস্থান করায় সম্ভবত তাদের বাড়িটি শূন্য পড়ে আছে এমন তথ্য ছিল চোরচক্রের কাছে। রোববার গভীররাতে চোরচক্র প্রথমে ওই সিএন্ডএফ ব্যবসায়ীর বাড়িতে ঢুকে আলমারিসহ অন্যান্য আসবাবপত্র তছনছ করে। কিন্তু চোরচক্র সেখানে স্বর্ণালঙ্কার, নগদ টাকা বা মূল্যবান মালামাল না পেয়ে পরে পাশর্^বর্তী রাধা গোবিন্দ মন্দিরের তালা ভেঙে দুষ্প্রাপ্য মূর্তি, সোনা ও রুপার গহনা এবং নগদ টাকা নিয়ে চম্পট দেয় বলে ধারনা করা হচ্ছে। ইতোমধ্যেই চুরি যাওয়া মুল্যবান মূর্তি ও অন্যান্য মালামাল উদ্ধারে এবং চোরচক্রকে গ্রেপ্তারে পুলিশি অভিযান শুরু হয়েছে বলেও জানান তিনি। এঘটনায় মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সুকুমার মিস্ত্রি বাদি হয়ে দেবহাটা থানায় মামলা (নং-০৭) দায়ের করেছেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com