April 27, 2024, 12:50 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
দেবহাটায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবু রাহান তিতুর জনসংযোগ ‘রাজনগর ইয়াং ষ্টার’ এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও সম্মাননা স্মারক প্রদান সাতক্ষীরা জেলা সাহিত্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত কালীগঞ্জে কেমিক্যাল দিয়ে পাকানো চারশ’ কেজি আম জব্দ জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল
দেড় কেজি দইয়ে ৩০০ গ্রাম কম, মিষ্টান্ন ভাণ্ডারকে জরিমানা

দেড় কেজি দইয়ে ৩০০ গ্রাম কম, মিষ্টান্ন ভাণ্ডারকে জরিমানা

ক্রেতাকে ওজনে দই কম দেয়ায় ‘রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডার’কে ৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জরিমানার ওই টাকার ২৫ শতাংশ পান সৈয়দ মাহমুদ আহমেদ নামে ভুক্তভোগী এক ক্রেতা। বৃহস্পতিবার (২১ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ। তিনি বলেন, কয়েকদিন আগেই রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডার থেকে ১৯০ টাকায় ১ কেজি ৪০০ গ্রাম দই কিনেছিলেন ক্রেতা সৈয়দ মাহমুদ আহমেদ। দই কেনার পর মনে সন্দেহের বাসা বাঁধে ওই ভোক্তার। পরে তিনি দইয়ের ভার নিয়ে অন্য জায়গায় ওজন করেন। সেখানে তিনি ১ কেজি ৪০০ গ্রামের জায়গায় ওজনে ১ কেজি ১০০ গ্রাম পান। অর্থাৎ প্রায় ৩০০ গ্রাম দই কম পান তিনি।

হাসান মারুফ আরও বলেন, এ ঘটনায় রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারের বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে ৭ এপ্রিল (বৃহস্পতিবার) সৈয়দ মাহমুদ একটি লিখিত অভিযোগ দেন। পরে সরেজমিনে গিয়ে এর সত্যতার প্রমাণ পাওয়া যায়। বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে দুই পক্ষকে ডেকে ভোক্তা অধিদপ্তর একটি শুনানি শোনায়। শুনানি শেষে রাজশাহীর স্বনামধন্য মিষ্টি বিপণী ‘রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারকে’ নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক হাসান মারুফ বলেন, দই কম দেয়ার কথা স্বীকার করেন রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারের প্রতিনিধি অনিক সরকার। এমন ভুল কাজ পরবর্তীতে আর কখনো হবে না মর্মেও জানান তিনি। এরপর সরকারি বিধি অনুযায়ী, অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ অর্থাৎ ৫ হাজার টাকার মধ্য থেকে ১ হাজার ২৫০ টাকা দেয়া হয়। বাকি অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়। প্রসঙ্গত, গত বছরের ২৪ মে রাজশাহী মিষ্টান্ন ভাণ্ডারের বিরুদ্ধে ওজনে দই কম দেয়ার অভিযোগ দিয়ে ৫ হাজার টাকা পেয়েছিলেন এক ক্রেতা। সে সময় মিষ্টান্ন ভাণ্ডারকে ২০ হাজার টাকা জরিমানা করেছিল ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com