April 27, 2024, 7:32 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
নবজাতককে সঙ্গে নিয়ে পরীক্ষা দিলেন মা

নবজাতককে সঙ্গে নিয়ে পরীক্ষা দিলেন মা

গত ৩০ নভেম্বর সাতক্ষীরা সদর হাসপাতালে একটি কন্যাসন্তানের জন্ম দেন আশুরা আক্তার পিংকী। বুধবার পাঁচ দিন বয়সী নবজাতক সন্তানকে নিয়ে হাসপাতাল থেকে পরীক্ষা কেন্দ্র পৌঁছে যান তিনি, অংশগ্রহণ করেন পরীক্ষায়। পিংকী এ বছর সাতক্ষীরা সরকারি কলেজ থেকে অনার্স দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা দিচ্ছেন। বুধবার তার রাজনৈতিক সংগঠন বিষয়ের পরীক্ষা ছিল।পিংকী সাতক্ষীরার দেবহাটা উপজেলার সখিপুরের কাজীমহল্লা গ্রামের শেখ রাজু আহমেদের বড় মেয়ে এবং পার্শ্ববর্তী কোড়া গ্রামের মাহমুদুল হাসান সুজনের স্ত্রী।পরীক্ষা শেষে পিংকী বলেন, সুজন বিয়ের আগে আমাকে প্রতিশ্রুতি দিয়েছিল- লেখাপড়া চালিয়ে যেতে সাহায্য করবে। আমিও লেখাপড়া চালিয়ে যেতে চাই। সবাই আমার পাশে দাঁড়িয়েছে। আমার শ্বশুর-শাশুড়িও প্রয়োজনীয় সহায়তা দিচ্ছেন। তা না হলে এই পথ পাড়ি দেয়া কঠিন হতো।কলেজের অনার্স পরীক্ষা পরিচালনা কমিটির আহ্বায়ক অধ্যাপক কাজী আসাদুল ইসলাম বলেন, পিংকী সাতক্ষীরা সরকারি কলেজে বাংলায় অনার্স পড়ছে। পড়াশোনার প্রতি তার আগ্রহ প্রবল। সে এবার দ্বিতীয় বর্ষের ফাইনাল পরীক্ষা দিচ্ছে। আগে ৫টা বিষয়ে পরীক্ষা হয়ে গেছে। বুধবার রাজনৈতিক সংগঠন বিষয়ের পরীক্ষা দিয়েছে। এখনও তার একটা বিষয়ের পরীক্ষা বাকি রয়েছে।

prinky

সদ্যোজাত সন্তানকে নিয়ে স্ত্রীর পরীক্ষা দেয়ার বিষয়ে মাহমুদুল হাসান সুজন বলেন, হাসপাতাল থেকে সরাসরি কেন্দ্রে গিয়ে পরীক্ষায় অংশ নিয়েছে পিংকী। সন্তান ভূমিষ্ঠ হওয়ার আগে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়ার পথে পিংকী বারবার জানতে চাইছিল- পরীক্ষা দিতে পারবে কি-না। তার আগ্রহ দেখে আমিও মুগ্ধ। আমাদের পরিবারের সবাই চায় সে লেখাপড়া করুক।সাতক্ষীরা সদর হাসপাতালে ডা. মাহফুজা আক্তার ও ডা. সাইফুল্লাহ আল কাফির তত্ত্বাবধায়নে কন্যাসন্তানের জন্ম দেন পিংকী।হাসপাতালের চিকিৎসক ডা. সাইফুল্লাহ আল কাফি বলেন, পিংকী শিক্ষা অর্জনের সংগ্রামের একজন সংগ্রামী নারী। তাকে দেখে যেকোনো নারী শিক্ষার্থী অনুপ্রাণিত হবেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com