April 27, 2024, 6:34 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
পারস্পরিক শিখন কর্মসূচী প্রাতিষ্ঠানিকীকরণ নেটওয়ার্ক কর্মশালা

পারস্পরিক শিখন কর্মসূচী প্রাতিষ্ঠানিকীকরণ নেটওয়ার্ক কর্মশালা

বাংলাদেশে পারস্পরিক শিখন কর্মসূচী (এইচএলপি) প্রতিষ্ঠানিকীকরণ প্রকল্প’ স্থানীয় সরকার বিভাগের আওতায় সুইজারল্যান্ড সরকারের সহযোগিতায় ‘জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি)’ কর্তৃক বাস্তবায়িত হচ্ছে। বৃহস্পতিবার দিনব্যাপী জেলার বিভিন্ন উপজেলার ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য ও ইউপি সচিবগণের অংশগ্রহণে মোজাফ্ফার গার্ডেন অডিটোরিয়ামে এইচএলপি-নেটওয়ার্ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় স্থানীয় সরকার, সাতক্ষীরার উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন এইচএলপি প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) মো. ইশরাত হোসেন খান। বিশেষ অতিথি ছিলেন সহকারী প্রকল্প পরিচালক মো. ইমরানুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা, ব্রেকিং দ্য সাইলেন্স’র পরিচালক (কর্মসূচি ও পরিকল্পনা) মোহাম্মদ জাহিদুল ইসলাম।

নেটওয়ার্ক কর্মশালায় অংশগ্রহণকারী হিসেবে উপস্থিত ছিলেন মোট ৩৫টি ইউনিয়ন পরিষদের নির্ধারিত সংখ্যক চেয়ারম্যান, মহিলা সদস্য, পুরুষ সদস্য এবং ইউপি সচিববৃন্দ। এছাড়া আরো উপস্থিত ছিলেন প্রকল্প কার্যালয়ের ফাইন্যান্স এসোসিয়েট এ.বি.এম. ওবায়দুল হক, ব্রেকিং দ্য সাইলেন্স’র সাতক্ষীরা অফিসের ইনচার্জ ও ডেপুটি ম্যানেজার মো. শরিফুল ইসলাম প্রমুখ। পরবর্তীতে বিভিন্ন উপজেলার ইউনিয়ন পরিষদগুলো ‘ভালো-শিখন মার্কেট প্লেস’ পদ্ধতির মাধ্যমে নিজ নিজ ইউনিয়ন পরিষদের জন্য এক বা একাধিক ভালো-শিখন নির্বাচন করে এবং আগামী ইউপি বাজেটে অন্তর্ভুক্তির মাধ্যমে পরিকল্পনা প্রণয়ন করেন। প্রকল্প পরবর্তী সময়ে স্ব-উদ্যোগে এইচএলপি কার্যক্রম বাস্তবায়নে কর্মপরিকল্পনা প্রণয়নের মাধ্যমে দিনব্যাপী এ কর্মশালা সমাপ্ত হয়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com