April 27, 2024, 10:55 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
পিতাকে হত্যাচেষ্টার পর ছেলে-বউ মিলে সম্পত্তি আত্মসাৎ

পিতাকে হত্যাচেষ্টার পর ছেলে-বউ মিলে সম্পত্তি আত্মসাৎ

সন্তানের সু-স্বাস্থ্যের কথা বিবেচনা করে খাইয়েছেন বিদেশি খাবার, তৃষ্ণা মিঠিয়েছেন মিনারেল ওয়াটারে। গায়ে মাখতে দেননি কাঁদা-মাটি। অথচ আজ সেই সোনার চামুচ মুখে নিয়ে জন্মানো আদরের সন্তানের নির্দেশেই মা এবং ছোট ২ বোনকে বাড়িছাড়া করল একমাত্র ছেলের স্ত্রী সাজেদা আক্তার মুনমুন। শুধু তাই নয়, ছেলে এবং ছেলের স্ত্রী সন্ত্রাসী ভাড়া করে প্রবাসী পিতাকে ঘরের মধ্যে আটকে রেখে বেধম পিটিয়ে হত্যা করার চেষ্টাও করে। পরে হত্যাচেষ্টায় ব্যর্থ হয়ে অপরিচিত ব্যক্তিকে সার-রেজিস্টার সাজিয়ে বাড়িতে নিয়ে জোরপূর্বক ওই প্রবাসীর সম্পত্তি দলিল করে নেন ছেলে।ঘটনাটি ঘটেছে জেলা সদরের নোয়ান্নই ইউনিয়নের পশ্চিম দুর্গানগর গ্রামের কুয়েত প্রবাসী আজিজুর রহমান স্বপনের বাড়িতে। সরেজমিনে গিয়ে দেখা গেছে, প্রবাসী স্বপনের বাড়ির প্রধান গেইটে তালা ঝুলছে। গেইটের সামনে অসহায় অবস্থায় বসে কান্না করছে তার স্ত্রী নুর নাহার বেগম এবং ১৭ বছরের দুটি মেয়ে আমেনা আক্তার ও আসমা আক্তার।এ ঘটনায় প্রবাসীর স্ত্রী নুর নাহার বেগম বাদি হয়ে বৃহস্পতিবার (২১ এপ্রিল) রাতে সুধারাম মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

প্রবাসর স্ত্রী নুর নাহার বেগম বলেন, স্বামী আজিজুর রহমান স্বপন দীর্ঘদিন প্রবাসে জীবন-যাপন করে আসছেন। তাদের দাম্পত্য জীবনে ১ ছেলে, ৪ মেয়ে। ছেলে-মেয়েদের সু-স্বাস্থ্যের কথা বিবেচনা করে তাদেরকে ছোট বেলায় বিদেশি খাবার খাইয়েছেন, তৃষ্ণা মিঠিয়েছেন মিনারেল ওয়াটারে। কখনো কাঁদা-মাটি গায়ে মাখতে দেননি। এক কথায় সোনার চামুচ মুখে দিয়েই তাদের জন্ম হয়েছে। অথচ সেই একমাত্র ছেলে ওমর ফারুক হয়েছেন কু-সন্তান। নুর নাহার বেগম বলেন, ২০১৮ সালে আমার স্বামী আজিজুর রহমান স্বপন বিদেশ থেকে বাড়িতে আসেন। তিনি বাড়িতে আসার পর আমাদের একমাত্র ছেলে ফারুক ও তার স্ত্রী সাজেদার ২ ভাই হৃদয় ও রুবেলের সহযোগিতায় সম্পত্তির লোভে আমার স্বামীকে জিম্মি অবস্থায় মারধর করে হত্যা করার চেষ্টা করে। পরে অপরিচিত এক ব্যক্তিকে সার-রেজিস্টার সাজিয়ে বাড়িতে এনে জোরপূর্বক আমার স্বামীর ৬২.৩৫ শতাংশ সম্পত্তি দলিল করে নিয়ে নেয়।

তিনি আরও বলেন, আমার স্বামীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পর তিনি বিদেশে ছুটি শেষ হওয়ার আগেই ছেলে, ছেলের বৌ ও তাদের ভাড়াটিয়া সন্ত্রাসীদের ভয়ে বিদেশ চলে যান। পরে স্বামীর অনুপস্থিতিতে নিজে এবং ২ মেয়েকে নিয়ে বাঁচার তাগিদে ছেলে এবং ছেলের বৌর সঙ্গে একই সাথে থাকতে হয় আমাকে। এই সুযোগে ছেলে ফারুক দিদেশ যাওয়ার জন্য টাকা চাইলে সম্পত্তি বিক্রি করে তাকে টাকা দিলে সে বিদেশে পাড়ি জমায়। সেখান থেকে শুরু হয় আমি এবং আমার মেয়েদের নিয়ে ষড়যন্ত্র। বউ দিয়ে আমাদের বাড়ি ছাড়া করার নানা পরিকল্পনা আঁকে ফারুক। নুর নাহার বেগম বলেন, আমার ছেলে ফারুক বিদেশ যাওয়ার পর তার আসল রূপ প্রকাশ পায়। আমাকে ও আমার মেয়েদের বাড়ি থেকে বের করে দেয়ার জন্য সে বিদেশ থেকে তার স্ত্রীকে হুকুম দেয়। গত ২০ এপ্রিল সকালে ফারুকের স্ত্রী ২ ভাই হৃদয় ও রুবেলকে খবর দিয়ে ভাড়াটিয়া সন্ত্রাসী এনে আমাকে ও আমার মেয়েদেরকে জোরপূর্বক হুমকি-ধমকি দিয়ে বাড়ি থেকে বের করে দেয়। এরপরই অজ্ঞাত ৪/৫ জন ব্যক্তি একটি ভাড়া ট্রাক নিয়ে আমার বাড়িতে এসে ঘরের যাবতীয় মালামাল তুলে নেয়ার চেষ্টা করে।

এ সময় স্থানীয় লোকজন বাঁধা দিলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গ্রাম পুলিশ পাঠিয়ে মালামাল বাড়ি থেকে বের করতে বাঁধা দেয়। এর আগেই সন্ত্রাসীদের সহযোগিতায় ঘরের আলমিরাতে থাকা ৫ ভরি স্বর্ণালংকার, নগদ ১ লক্ষ টাকাসহ মুল্যমান কাগজপত্র এবং পাটের বস্তায় ৫ বস্তা জিনিসপত্র লুট করে নিয়ে যায় ফারুকের স্ত্রী-শ্যালকরা। অভিযুক্ত পুত্রবধূ সাজেদা আক্তার মুনমুন জানান, আমার শশুর আজিজুর রহমান স্বপন প্রবাসে থাকেন। সেখান থেকে দেশে আসলে তিনি আরেকটি বিয়ে করেন। ওই বিয়েকে কেন্দ্র করে আমার শাশুড়ির সাথে বিরোধ তৈরি হয়। ওই বিরোধের জের ধরে আমার শশুরকে আটকে রেখে তার সন্তানদের নামে সব সম্পত্তি নিয়ে নেয়া হয়। ওইসব ঘটনার সাথে আমি জড়িত নয়। এখন আমার শশুরের সাথে শাশুড়ির বিরোধ মিটে যাওয়ায় শাশুড়ি আমার ওপর নির্যাতন শুরু করে। তার পরও আমি আমার শাশুড়ি-ননদদের আমার স্বামীর বাড়ি থেকে বের করিনি। তাদের বলেছি, প্রয়োজনে সুখে-শান্তিতে অন্য জায়গায় বাসা ভাড়া নিয়ে থাকবো। তবুও আমারা এক সাথে থাকবো, এখন তারা আমার নামে মিথ্যা রটাচ্ছে।

স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আবদুল খালেক সরকার, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ও আবু জাকের বলেন, ২০১৮ সালে প্রবাসী আজিজুর রহমান স্বপন কুয়েত থেকে দেশে আসলে সম্পত্তির লোভে ছেলে ফারুক ও ফারুকের স্ত্রী স্বপনকে মেরে ফেলতে চেয়েছিল। পরে বাড়িতে সাব-রেজিস্টার এনে তার সকল সম্পত্তি নিজেদর নামে নিয়ে নেয় ফারুক। এখন স্ত্রীকে ইন্দন দিয়ে মা এবং বোনদেরও বাড়ি থেকে বের করে দিয়েছে। আমরা কোন যুগে বাস করছি, এ ধরনের ঘটনার দৃষ্টান্তমূলক বিচার হওয়া দরকার।স্থানীয় ইউপি সদস্য আবু নাছের বলেন, বাবার সম্পত্তি নিয়ে নেয়ার পর মা-বোনকে নিয়ে সুন্দরভাবেই বসবাস করেছিল ছেলে ফারুক। পরবর্তীতে মায়ের সম্পত্তি বিক্রির টাকায় বিদেশ গিয়ে এবার মা এবং বোনদের সাথে মতবিরোধ সৃষ্টি হয় ফারুক এবং তার স্ত্রীর। এ নিয়ে ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ দিলে তা সমাধান করা হয়। হঠাৎ শুক্রবার এলাকার লোকজন জানায় ফারুকের স্ত্রী বাহিরের লোকজন নিয়ে এসে তার শাশুড়ী এবং ননদদের বাড়ি থেকে বের করে দিয়ে ঘরের যাবতীয় মালামাল নিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে স্থানীয় লোকজন, চৌকিদার ও থানার পুলিশ এসে মালামাল আটক করে বিষয়টি সমাধানের আশ্বাস বাড়িতে তালা দিয়ে দেয়।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, এ বিষয়ে প্রবাসীর স্ত্রী নুর নাহার বেগম থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।এদিকে, ঘটনার ৪ দিনেও (শনিবার সকাল পর্যন্ত) নিজ বাড়িতে অবস্থান করতে পারেননি ভুক্তভোগী পরিবারের সদস্যরা। তারা প্রশাসনের কাছে ন্যায়বিচার দাবি করেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com