April 27, 2024, 12:43 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
দেবহাটায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবু রাহান তিতুর জনসংযোগ ‘রাজনগর ইয়াং ষ্টার’ এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও সম্মাননা স্মারক প্রদান সাতক্ষীরা জেলা সাহিত্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত কালীগঞ্জে কেমিক্যাল দিয়ে পাকানো চারশ’ কেজি আম জব্দ জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল
পেঁয়াজের কেজি ২ টাকা!

পেঁয়াজের কেজি ২ টাকা!

দিনাজপুরের হিলিবন্দরে চাহিদার অতিরিক্ত পেঁয়াজ আমদানি হয়েছে। অতিরিক্ত গরমে আড়তগুলোতে পেঁয়াজ নষ্ট হচ্ছে। আর নিম্নমানের ওই পেঁয়াজ বিক্রি হচ্ছে ২ থেকে ৩ টাকা কেজি দরে। অনেকে আবার বিনামূল্যেও পেঁয়াজ বিতরণ করছেন।

তবে ভালোমানের পেঁয়াজ সেখানে বিক্রি হচ্ছে ১৩ থেকে ১৫টাকা কেজিতে। হঠাৎ করেই দাম কমে যাওয়ায় খুশি সেখানকার পেঁয়াজের খুচরা ও পাইকারি ক্রেতারা। আগের আমদানি করা পেঁয়াজ এখনও বিক্রি শেষ না হওয়ায় নতুন করে পেঁয়াজ আমদানি আপাতত বন্ধ রেখেছেন আমদানিকারকেরা।

পেঁয়াজ ক্রেতা আনন্দ বর্মণ বলেন, আগে তো পেঁয়াজের দাম ছিল ২০/২২ টাকা কেজি। এখন দাম কমে হয়েছে ১৩/১৫ টাকা। এতে করে পেঁয়াজ কিনতে আমাদের সুবিধা হয়েছে।

এ ছাড়াও, নিম্নমানের পেঁয়াজ ২ থেকে ৩ টাকা দরে কিনে সেগুলো পরিষ্কার করে আবার ১০ থেকে ১২ টাকা কেজি দরে বিক্রিও করতে পারছেন বলে জানান পাইকারি ক্রেতারা।

এ বিষয়ে পেঁয়াজ আমদানিকারক শাহরিয়ার আলম বলেন, এবারের পেঁয়াজ আমদানিতে তাদের অনেক টাকা লোকসান গুনতে হচ্ছে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, বন্দর দিয়ে মার্চ মাসজুড়েই পেঁয়াজের আমদানি অব্যাহত ছিল। সে সময় গড়ে প্রতিদিন ৩০ থেকে ৪০ ট্রাক পেঁয়াজ আমদানি হতো।

সবশেষ ২৯ মার্চ বন্দর দিয়ে ৬৩টি ট্রাকে ১ হাজার ৬৯০ টন পেঁয়াজ আমদানি হয়েছিল। এরপর থেকে আজ অবধি বন্দর দিয়ে পেঁয়াজ আমদানি বন্ধ রয়েছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com