April 27, 2024, 12:16 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
প্রখ্যাত শ্রমিক নেতা আবু সুফিয়ানের ৪৯তম শাহাদত বার্ষিকী পালিত

প্রখ্যাত শ্রমিক নেতা আবু সুফিয়ানের ৪৯তম শাহাদত বার্ষিকী পালিত


প্রখ্যাত শ্রমিক নেতা এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এর স্বামী শহিদ অধ্যাপক আবু সুফিয়ান বীর প্রতীক এর ৪৯তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল ও কোরআন তিলওয়াতসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

আজ (বুধবার) খুলনা মহানগরীর দৌলতপুরের সাহেব পাড়ায় অধ্যাপক আবু সুফিয়ান এর কবর প্রাঙ্গণে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মিলাদ মাহফিলে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান অংশ গ্রহণ করেন।

দিবসটি উপলক্ষে সকালে খুলনা মহানগর আওয়ামীলীগের উদ্যোগে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এর নেতৃত্বে একটি শোকর‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি দৌলতপুর মুহসিন মোড় শহিদ অধ্যাপক আবু সুফিয়ান এর স্মৃতিস্তম্ভ হতে শুরু হয়ে সাহেবপাড়া কবর প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। শোকর‌্যালি এবং দোয়া ও মিলাদ মাহফিলে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো.এহছানে এলাহী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ, শ্রম অধিদপ্তরের খুলনা বিভাগীয় দপ্তরের পরিচালক মো. মিজানুর রহমান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের উপমহাপরিদর্শক মো. মাহফুজুর রহমান ভুঁইয়া, ঢাকা, নারায়নগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম জেলা কার্যালয় এর উপমহাপরিদর্শকগণ, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা নূর ইসলাম বন্দ, দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, মহানগর শ্রমিক লীগের সভাপতি মো. মোতালেব মিয়া, সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার ঘোষসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

এর আগের রাতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষে মন্ত্রণালয়ের সচিব মো.এহছানে এলাহী এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো নাসির উদ্দীন আহমেদ দৌলতপুরে মহসীন মোড়স্থ শহিদ অধ্যাপক আবু সুফিয়ান এর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে খুলনা মহানগর আওয়ামীলীগ, শ্রমিকলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন শ্রমিক সংগঠন অধ্যাপক আবু সুফিয়ান এর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে।

উল্লেখ্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রখ্যাত শ্রমিক নেতা, বীর প্রতীক খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, তৎকালীন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি, আওয়ামী লীগের খুলনা জেলা শ্রম বিষয়ক সম্পাদক অধ্যাপক আবু সুফিয়ান দৌলতপুরে মুহসিন মোড়ে ১৯৭২ সালের ২৮ ডিসেম্বর আততায়ীর গুলিতে শাহাদত বরণ করেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com