April 27, 2024, 8:22 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
প্রতিবন্ধী না হ‌য়েও তা‌লিকায় ম‌হিলা মেম্বা‌রের স্বামী!

প্রতিবন্ধী না হ‌য়েও তা‌লিকায় ম‌হিলা মেম্বা‌রের স্বামী!

খুলনার কয়রা উপজেলার বাগালী ইউনিয়নের  (১,২,৩) নং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের ‌মেম্বার মমতাজ বেগমের স্বামী ও উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি মোঃ রবিউল ইসলাম পাড় সুস্থ ও স্বচ্ছল ব‌্যক্তি হলেও প্রতিবন্ধী ভাতার সু‌বিধা‌ভোগী তা‌লিকায় তার নাম রয়েছে। মমতাজ বেগম আসন্ন ইউপি নির্বাচনে (১,২,৩) নং সংর‌ক্ষিত ম‌হিলা ওয়ার্ডে বই প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া উপ‌জেলার প্রতিবন্ধী সু‌বিধা‌ভোগীর তা‌লিকায় স্বচ্ছল ও সুস্থ একা‌ধিক ব‌্যক্তির নাম র‌য়ে‌ছে ব‌লে অ‌ভি‌যোগ পাওয়া গে‌ছে। অপর‌দি‌কে প্রকৃত প্রতিবন্ধীরা সরকারী এই সু‌বিধা থে‌কে ব‌ঞ্চিত হ‌চ্ছে ব‌লেও অ‌ভি‌যোগ র‌য়ে‌ছে।
উপজেলা সমাজসেবা দপ্তর সূত্রে জানা যায়, প্রতিবন্ধী  ভাতার সু‌বিধা‌ভোগী তালিকায় বাগালী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের বায়ালাহারানিয়া গ্রামের এলাহী বক্স পাড়ের ছেলে মোঃ রবিউল ইসলাম পাড় এর নাম র‌য়ে‌ছে। তার প্রতিবন্ধী তা‌লিকার আইডি নং (০৩৪৭০০০৭৩৭২) এবং তার টাকা উত্তোলনের জন‌্য ব‌্যবহৃত মোবাইল নং ০১৯৭৯৩৫৪১৪৬।
এ বিষয়ে মোঃ রবিউল ইসলাম পাড় বলেন, আমি জানিনা কিভাবে আমার নাম যুক্ত হয়েছে। আমি সমাজসেবা অফিসারকে জিজ্ঞেস করেছি, তিনি কোন উত্তর দিতে পারেননি। আমি কোন কাগজপত্র দেয়নি। আর কোন টাকাও নেয়নি।
সংরক্ষিত মহিলা ওয়ার্ড মেম্বার মমতাজ বেগম বলেন,  সমাজসেবা অফিস থেকে তালিকা নেওয়ার পর জানতে পারলাম আমার স্বামীর নাম প্রতিবন্ধী তালিকায় রয়েছে। তবে আমার স্বামীর নাম কিভাবে তালিকায় আসছে সেটা আমার জানা নেই।
বাগালী ইউপি চেয়ারম্যান আব্দুস ছাত্তার পাড় বলেন, ইউনিয়ন থেকে তার নাম পাঠানো হয়নি। কিভাবে রবিউল ইসলামের নাম প্রতিবন্ধী তালিকায় আসছে আমার জানা নেই। তবে আমি জানার পরে তার নাম প্রতিবন্ধী তালিকা থেকে বাদ দেওয়ার জন্য সমাজ সেবা কর্মকর্তাকে বলেছি।
এ বিষ‌য়ে উপ‌জেলা সমাজ‌সেবা কর্মকর্তা অনাথ কুমার বিশ্বাস ব‌লেন, বিষয়টি জানার পরে তার না‌মের স্থ‌লে অন‌্যে একজন প্রতিবন্ধীর নাম প্রতিস্থাপন ক‌রে দি‌য়ে‌ছি। সুস্থ ব‌্যক্তির নাম কিভা‌বে তা‌লিকাভুক্ত হ‌য়ে‌ছে এমন প্রশ্নের জবা‌বে তি‌নি ব‌লেন, ইউ‌নিয়ন প‌রিষদ থে‌কে যে তা‌লিকা পাঠা‌নো হ‌য়ে‌ছিল সেখা‌নে তার নাম ছিল না। কিন্তু অফি‌সে জনবল সংকট থাকায় অনলাইনে ডেটা এ‌ন্টির সময় ভুলক্রমে তার নাম তা‌লিকাভুক্ত হ‌য়ে‌ছে। ত‌বে জাতীয় প‌রিচয়পত্র, ন‌মিনীর নাম, মোবাইল নম্বর কিভা‌বে পে‌য়ে‌ছে জান‌তে চে‌য়ে তার সদুত্তর পাওয়া যায়‌নি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com