April 27, 2024, 12:01 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান পেলেন খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধার

প্রধানমন্ত্রীর আর্থিক অনুদান পেলেন খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধার

সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান সোমবার (১৭ এপ্রিল) ঢাকা সেনানিবাসস্থ সশস্ত্র বাহিনী বিভাগের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর পক্ষে বীর মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের মধ্যে ২০ লাখ টাকার চেক হস্তান্তর করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বদাই বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় প্রতি বছরের ন্যায় গত ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা এবং তাদের উত্তরাধিকারীদের সংবর্ধনা প্রদান করেন। সংবর্ধনা অনুষ্ঠানে আসা খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের সঙ্গে প্রধানমন্ত্রী কুশল বিনিময় করেন এবং তাদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন।এসময় তারা প্রধানমন্ত্রীর নিকট গৃহ নির্মাণ, চিকিৎসা, আর্থিক সহায়তা, চাকুরীসহ বিভিন্ন বিষয়ে সাহায্যে জন্য আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী মোট ১২ জন খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারীদের মোট ২০ লাখ টাকা প্রদানের অনুমোদন দেন। প্রধানমন্ত্রীর নির্দেশে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণির যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারবর্গ ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাগণের রাষ্ট্রীয় সম্মানী ভাতা বর্তমানে বর্ধিত হারে প্রদান করা হচ্ছে। বিশেষ আবেদনের পরিপ্রেক্ষিতে বীর মুক্তিযোদ্ধাদের গৃহ নির্মাণ খরচ প্রদান, ফ্ল্যাট বরাদ্দ, মেধাভিত্তিক স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে বঙ্গবন্ধু ছাত্রবৃত্তি প্রদান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে মুক্তিযুদ্ধ বিষয়ের ওপর প্রতি বছর দুইজনকে পিএইচডি ডিগ্রি প্রদান, কন্যা বিবাহ খরচ বহন, দেশে বিদেশে চিকিৎসা ব্যয়ভার বহন, রেশন প্রদানসহ বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা প্রদান করা হচ্ছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com