April 27, 2024, 10:38 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সাড়ে ৭ কোটি টাকার কাপড় প্রেরণ

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সাড়ে ৭ কোটি টাকার কাপড় প্রেরণ

জেলার হিলি স্থলবন্দর কাস্টমস কর্তৃপক্ষের জব্দকৃত সাড়ে ৭ কোটি টাকা মূল্যের শাড়ি, থ্রি-পিচ, শিশুদের পোশাক ও থান কাপড় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঠানো হয়েছে। রোববার (১৭ এপ্রিল) বিকেলে কাপড়গুলো গ্রহণ করেছে প্রধানমন্ত্রী কার্যালয়। জেলার হাকিমপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশিদ হারুন রোববার (১৭ এপ্রিল) দুপুর ১২টায় এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, চলতি এপ্রিল মাসের হাকিমপুর উপজেলা সমন্বয় উন্নয়ন সভায় বিজিবি এবং কাস্টমস কর্তৃপক্ষের প্রস্তাবে দীর্ঘ সময়ের জব্দকৃত ২৩ হাজার ৩৯৪ পিস শাড়ি, বিপুল পরিমাণ থ্রি-পিস ও প্রায় ৭ হাজার পিচ চাদর প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রেরণের জন্য নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সেই সিদ্ধান্তের আলোকেই রোববার ভোরবেলা ৩টি ট্রাকে বিপুল পরিমাণ জব্দকৃত ভারতীয় শাড়ি, থ্রি-পিচ, চাদর ও শিশুদের পোশাক প্রেরণ করা হয়। প্রেরণকৃত কাপড়ের মূল্য সাড়ে ৭ কোটি টাকা নির্ধারণ করা হয়েছে।

হিলি কাস্টমসের উপ-কমিশনার কামরুল ইসলাম জানান, ৩টি ট্রাকে কাপড়গুলো লোড দিয়ে রোববার ভোরে ঢাকার উদ্দেশ্যে প্রেরণ করা হয়। কাপড়গুলো বিকেল সাড়ে ৩টায় প্রধানমন্ত্রী কার্যালয় গ্রহণ করেছে বলে তিনি প্রতিনিধির মাধ্যমে অবগত হয়েছেন। তিনি বলেন, হিলি সীমান্তে অবৈধভাবে ভারত থেকে পাচারের সময় বিজিবি, পুলিশসহ বিভিন্ন সংস্থা শাড়ি, থ্রি- পিস ও চাদর হিলি কাস্টমসের জমা করে। এসব কাপড় জব্দ করার পর কাস্টমসের গুদামে দীর্ঘদিন সংরক্ষিত ছিল। তবে কাপড়গুলো নষ্ট হওয়ার আগে সব প্রক্রিয়া শেষে রোববার প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে পাঠানো হয়েছে। তিনি আরো বলেন, প্রেরণকৃত কাপড়ের মধ্যে শাড়ি রয়েছে ১৫ হাজার ২৪৬টি, চাদর রয়েছে ৭ হাজার ৩২১টি এবং থ্রি-পিস রয়েছে ৮২৭টি এবং শিশুদের পোশাক রয়েছে প্রায় সাড়ে ৪ হাজার পিচ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com