April 27, 2024, 1:02 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
কলারোয়ায় মন্দিরের সম্পত্তি আত্নসাতের প্রতিবাদে সংবাদ সম্মেলন দেবহাটায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী আবু রাহান তিতুর জনসংযোগ ‘রাজনগর ইয়াং ষ্টার’ এর ২য় প্রতিষ্ঠাবার্ষিকী ও সম্মাননা স্মারক প্রদান সাতক্ষীরা জেলা সাহিত্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত কালীগঞ্জে কেমিক্যাল দিয়ে পাকানো চারশ’ কেজি আম জব্দ জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত
প্রভুকে সাপ থেকে বাঁচাতে জীবন দিল কুকুর

প্রভুকে সাপ থেকে বাঁচাতে জীবন দিল কুকুর

কুকুর প্রভুভক্ত প্রাণী। আবারও সে কথার প্রমাণ দিল টেডি নামের এক কুকুর। জার্মান শেফার্ড জাতের এ কুকুর নিজের জীবন দিয়ে বাঁচাল তার প্রভুকে। গতকাল বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে কোটচাঁদপুরের বলরামনগর গ্রামে।

বৃহস্পতিবার রাতে টেডির মালিক সেলিম রেজা ও তাঁর ভাই আলিম রেজা মাঠে আলুর জমি পাহারা দিচ্ছিলেন। পাশে ছিল বিশ্রামের খাট। এর ওপর দুই ভাই শুয়ে ছিলেন। আর টেডি ছিল ওই খাটের নিচে। রাত ৯টার দিকে ওই খাটের কাছে একটি সাপ আসে। মালিককে আক্রান্ত করার আশঙ্কায় টেডি সাপটিকে ধাওয়া দেয়। কিছু দূরে উভয়ের মধ্যে লড়াই হয়। একপর্যায়ে টেডি সাপটিকে মারতে সক্ষম হয়। কিন্তু এর মধ্যে আক্রান্ত হয় নিজেও। সাপের কামড়ে মারা যায় টেডি।
টেডির মালিক সেলিম রেজা বলেন, ‘ব্যবসার পাশাপাশি পশুপাখি পোষা আমার শখ। টেডিকে ১ লাখ টাকা দিয়ে কেনা হয়। টেডি জার্মান কুকুর। তাকে ২০১৯ সালে বাংলাদেশে আনা হয়। সেই থেকে আমার কাছে থাকে। টেডি সাপটিকে দেখতে না পেলে আজ টেডির জায়গায় আমরা দুই ভাইয়ের মৃত্যু হতো। তার কারণে আজ বেঁচে গেলাম। সে আমাদের পরিবারের অন্যতম সদস্য ছিল।’

সেলিম রেজা ও আলিম রেজার পরিবারের সঙ্গে টেডির সম্পর্ক সত্যিই পরিবারের সদস্যের মতো ছিল। তাঁদের পরিবারের সদস্যদের বিভিন্ন সময়ই দুর্ঘটনা থেকে রক্ষা করেছে টেডি। এ বিষয়ে সেলিম রেজা বলেন, ‘তার ওপর নির্ভর করে মাঠের ফসল করি। পাহারা দেওয়ার জন্য কোনো লেবার রাখা লাগে না। এ ছাড়া সে কয়েকবার আমার পরিবারকে বাঁচিয়েছে। এর মধ্যে একদিন আমার ছেলেকে মোটরসাইকেলের নিচে পড়া থেকে রক্ষা করে। এ ছাড়া সে বাড়িও পাহারা দেয় আমাদের। সে আমাদের খুব বিশ্বস্ত ছিল।’সেলিম রেজা কোটচাঁদপুর উপজেলা বলরামনগর গ্রামের আব্দুর রহমানের ছেলে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com