April 27, 2024, 10:19 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
ফেরি পারাপারে শান্তি, সড়কে ভোগান্তি

ফেরি পারাপারে শান্তি, সড়কে ভোগান্তি

ঈদে বাড়ি গেছিলাম, ছুটি শেষ তাই কর্মস্থলে ফিরছি। সকালে দৌলতদিয়া ফেরিঘাটে আসার পরই স্ত্রী-সন্তান নিয়ে ফেরিতে উঠতে পারছি। ফেরিতে শান্তিতে পার হলেও সড়কে ভোগান্তিতে পড়েছি। সোমবার (১৭ মে) সকাল ১০টার দিকে মানিকগঞ্জের শেষ প্রান্ত ঢাকা-আরিচা মহাসড়কের সাটুরিয়া উপজেলার বারবাড়িয়া ব্রিজ এলাকায় কর্মস্থলে ফেরার বিষয়ে জানতে চাইলে এভাবেই কথাগুলো বলেন পোশাকশ্রমিক শেখ শাহাবুদ্দিন। শুধু শেখ শাহাবুদ্দিনই নয়, তার মতো অনেক যাত্রীরই একই অবস্থা। দৌলতদিয়া ঘাট থেকে ফেরিযোগে নদী পার হয়ে পাটুরিয়া ঘাট এলাকায় আসার পর আন্তঃজেলা বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়ছেন তারা। গন্তব্যস্থলে যেতে হচ্ছে স্থানীয় বাস, প্রাইভেটকার, মোটরসাইকেলযোগে।

নাছির হোসেন নামে আরেক যাত্রী বলেন, সাতক্ষীরা থেকে সকাল ৪টার দিকে দৌলতদিয়া ফেরিঘাটে এসে পৌঁছেছি। ঘাটে প্রায় ৩০ মিনিট অপেক্ষা করার পর ফেরিতে উঠতে পেরেছি। কোনো রকম ভোগান্তি ছাড়াই ঘাট পার হতে পেরেছি। তবে পাটুরিয়া এসে বাস পাচ্ছিলাম না। বাসে উঠার পর হেলপার বলছেন ঢাকা যাবেন না। বাস যাবে বারবাড়িয়া পর্যন্ত আর ভাড়া ১০০ টাকা। সরাসরি ঢাকায় যেতে ভাড়া একটু বেশি নিলেও আমাদের মতো যাত্রীদের সমস্যা নেই। তবে সড়ক পথে একবার বাস থেকে নেমে দেড় দুই কিলোমিটার হেঁটে আবার বাসে উঠা অনেক কষ্টকর।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, রোববার (১৬ মে) সকাল থেকে ঢাকামুখী যাত্রী ও যানবাহনের চাপ থাকলেও সোমবার (১৭ মে) সকাল থেকে যাত্রী ও যানবাহনের চাপ কিছুটা কম। পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ঈদ ফেরত যাত্রী ও যানবাহন পারাপারে ১৬টি ফেরি চলাচল করছে।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com