April 27, 2024, 11:40 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
ফেলে গেলেন মা, নবজাতককে রাতভর পাহারা দিলো কুকুর

ফেলে গেলেন মা, নবজাতককে রাতভর পাহারা দিলো কুকুর

ছেলে না হয়ে মেয়ে হওয়ায় নবজাতক শিশুকে মাঠের মধ্যে ফেলে গিয়েছিলেন মা! তবে আপন মা ফেলে গেলেও ‘পরম স্নেহে’ তাকে রাতভর আগলে রাখলো একটি কুকুর। কুকুরটিও সদ্য মা হয়েছে। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে ভারতের ছত্তীশগড়ের মুঙ্গেলী জেলার সরিসতাল গ্রামে। এ ঘটনায় ছড়িয়েছে চাঞ্চল্য, বিস্ময়ে আচ্ছন্ন গোটা গ্রাম।
কয়েকদিন আগে দিনের শুরুতেই সকালে মাঠের কাছে একটি ঝোপের মধ্যে থেকে ছোট্ট শিশুর কান্নার আওয়াজ শুনতে পান কয়েকজন গ্রামবাসী। সেই আওয়াজ অনুসরণ করে ঝোপের কাছে পৌঁছাতেই চমকে ওঠেন তারা।

দু’চোখে বিস্ময় নিয়ে তারা দেখতে পান, সম্পূর্ণ নগ্ন অবস্থায় ঝোপের মধ্যে একটি শিশু শুয়ে রয়েছে। তখনও ওই নবজাতকের দেহে জুড়ে ছিল নাড়ি। শিশুটিকে দেখে যত না অবাক হয়েছিলেন গ্রামবাসীরা, তার চেয়ে বেশি বিস্মিত হয়েছিলেন পাশে প্রহরী হয়ে বসে থাকা একটি মা কুকুরের ভূমিকায়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, ওই ঝোপের মধ্যেই একটি কুকুরের বাচ্চা হয়েছিল। সেই বাচ্চাগুলোর পাশেই শোয়ানো ছিল শিশুটি। আর তার পাশেই অতন্দ্র প্রহরীর মতো বসে ছিল আর এক মা। নিজের সন্তানদের যেভাবে আগলে রাখে সে, ঠিক সেভাবেই মানবশিশুকেও যেন সারারাত আগলে রেখেছিল কুকুরটি। আরও আশ্চর্যের, শিশুটির দেহে একটি আঁচড় পর্যন্ত লাগতে দেয়নি সে।

স্থানীয়রা তখন পুলিশে খবর দেন। সরিসতাল গ্রাম পঞ্চায়েতের সদস্য মুন্নালাল প্যাটেল সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা কাজের জন্য বেরিয়েছিলাম। তখন সকাল ১১টা। হঠাৎই মাঠের কাছে এক শিশুর কান্নার আওয়াজ পেয়ে সেখানে যাই। গিয়ে দেখি একটি সদ্যোজাত শিশুকন্যা কুকুরের পাশে শুয়ে। মা কুকুর এবং তার বাচ্চাও ছিল সেখানে। রাতভর শিশুটিকে আগলে রেখেছিল কুকুরটি।’

তিনি আরও বলেন, সঙ্গে সঙ্গেই আমরা পুলিশ এবং স্বাস্থ্য দফতরকে খবর দিই। পরে তারা ঘটনাস্থলে এসে শিশুটিকে উদ্ধার করে নিয়ে যায়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com