April 27, 2024, 8:11 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
ফ্রান্সে মহানবী (স:)’র অবমাননার প্রতিবাদে উত্তাল খুলনা

ফ্রান্সে মহানবী (স:)’র অবমাননার প্রতিবাদে উত্তাল খুলনা

ফ্রান্সে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ)-এঁর ব্যাঙ্গচিত্র এঁকে অবমাননা এবং ইসলাম ধর্মের অনুভূতিতে আঘাত করার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে খুলনা মহানগরী। খুলনা জেলা ইমাম পরিষদের ডাকে শুক্রবার বিকেলে নগরীর ডাকবাংলো চত্বরে ধর্মপ্রাণ মুসল্লিদের বিশাল বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। লক্ষাধিক ধর্মপ্রান মুসল্লী ও সাধারণ মানুষ সতস্ফূর্তভাবে বিক্ষোভে অংশ নেয়।

সমাবেশে সভাপতিত্ব করেন জেলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা রফিকুর রহমান। বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, ইমাম পরিষদ নেতা মাওলানা নাজমুস সউদ, মাওলানা আবুল কালাম আজাদ, মুফতী জিহাদুল ইসলাম, মাওলানা নাসির উদ্দিন কাসেমী, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা আনিসুজ্জামান, মাওলানা আবু বক্কর সিদ্দিক, মাওলানা নূর জালালী, মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা ইলিয়াস ফকির, মুফতী ইমরান বিন হুসাইন, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা জাহিদুল ইসলাম, মুফতী রবিউল ইসলাম, মুফতী সিফাত উল্লাহ, মাওলানা কেরামত আলীসহ খুলনা অঞ্চলের বিভিন্ন মসজিদের ইমাম ও ওলামা নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো এবং সেখানকার পত্রিকা শার্লী এবদো কর্তৃক বিশ্বনবী রসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গচিত্র প্রকাশ করে অবমাননার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন। বক্তারা বাংলাদেশের জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা বিল পাস এবং রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য নিষিদ্ধ করতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।
ইমাম পরিষদ নেতৃবৃন্দ বলেন, ফ্রান্স রসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের অবমাননা করে বিশ্ব নিন্দিত কাজ করেছে। রসূলের অপমানে কোন মুসলমান বসে থাকতে পারে না। প্রয়োাজনে ফ্রান্সকে পৃথিবীর মানচিত্র থেকে নিশ্চিহ্ন করতে বিশ্বের সকল মুসলমান ঐক্যবদ্ধ হয়ে জিহাদের ডাক দেবে।
বক্তারা ফ্রান্সের সঙ্গে সকল সম্পর্ক পরিত্যাগ এবং ফ্রান্সের সকল পন্য বর্জন করতে বিশ্বের মুসলমানদের প্রতি আহ্বান জানান। একই সঙ্গে ‘সালাম’ ও ‘আল্লাহ হাফেজ’ নিয়ে কটূক্তি করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জিয়াউর রহমানকে বহিষ্কার এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উস্কানি সৃষ্টির অভিযোগে একাত্তর টেলিভিশনকে বন্ধের আহ্বান জানান।

এর আগে খুলনা মহানগরীর ৩১ টি ওয়ার্ড থেকে স্থানীয় মসজিদের ইমামদের নেতৃত্বে ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল ডাকবাংলা চত্বরে জড়ো হয়। পিকচার প্যালেস মোড়, হুগলি বেকারি থেকে শুরু করে ডাকবাংলা ফেরিঘাট পর্যন্ত ধর্মপ্রাণ মুসল্লিদের আগমন ছিল। সমাবেশ চলাকালীন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো’র কুশপুতুল দাহ করা হয় এবং তাঁর ছবি ও ফ্রান্সের পতাকা’র উপরে জুতা ঝুলিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন মুসল্লিরা। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com