April 26, 2024, 5:32 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
বঙ্গবন্ধু আমাদের ভালোবাসতে শিখিয়েছেন

বঙ্গবন্ধু আমাদের ভালোবাসতে শিখিয়েছেন

স্টাফ রিপোর্টার: সাতক্ষীরায় মুজিববর্ষ সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আবৃতি, একক অভিনয় ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা: আ ফ ম রুহুল হক এমপি। প্রধান আলোচক সাতক্ষীরার বিজ্ঞ সিনিয়র ও দায়রা জর্জ মো: মফিজুর রহমান বলেন কবিতা আবৃত্তির মাধ্যমে মানব মনের সমৃদ্ধি ঘটে এবং অতিথি আলোচক হিসাবে উপস্থিত থেকে বিশিষ্ট কবি ও কথা সাহিত্যিক শাপলা সপর্যিতা বলেন সাহিত্য ছাড়া মানব মনের বিকাশ ঘটতে পারে না। সাহিত্য পারে অসাম্প্রদায়িক চেতনার বিকাশ ঘটতে। আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ এস এম আফজাল হোসেন, সিভিল সার্জন ডা. হোসাইন সাফায়ত, সাতক্ষীরা প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি মমতাজ আহমেদ বাপী, বি এম এ সভাপতি ডা. আজিজুর রহমান, স্বাচিপ সভাপতি ডা. মোখলেছুর রহমান প্রমুখ।
এসময় প্রধান অতিথি ডা: আ.ফ.ম রুহুল হক এমপি বলেন, বঙ্গবন্ধু আমাদের ভালোবাসতে শিখিয়েছেন। ক্ষুধা দূর করতে চেয়েছিলে, দেশকে শিক্ষিত করতে চেয়েছিলেন। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে সাতক্ষীরায় বই মেলা অনুষ্ঠিত হচ্ছে। বই মেলায় আবৃত্তি উৎসব হচ্ছে। যার জন্ম উপলক্ষে আমরা আয়োজন করেছি। তিনি না থাকলে আমরা এই চেয়ারে বসতে পারতাম না। তিনি আমাদের দেশকে সোনার বাংলা করতে চেয়েছিলেন। তিনি সেটি না পারলেও তারই কন্যা সোনার বাংলার গড়ছেন। তিনি দেশের টাকায় পদ্ম সেতু হচ্ছে। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখিয়েছিলে। বঙ্গবন্ধু কন্যা সে স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।
বই মেলায় কেন্দ্রিয় পাবলিক লাইব্রেরি, কবিতা কুঞ্জ, সাগর লাইব্রেরী, বই মেলা, পপুলার লাইব্রেরী, জননী লাইব্রেরী, বাংলাদেশ শিশু একাডেমী, স্কুল কলেজ লাইব্রেরী, পপি লাইব্রেরীসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।
মেলায় আসা উল্লেখযোগ্য বইয়ের মধ্যে রয়েছে, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ১-১৫ খ-, আমার একাত্তর, মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন ও তৎকালীন রাজনীতি, ভাষা আন্দোলন ও শেখ মুজিব, সাতক্ষীরা থেকে প্রকাশিত লিটিল ম্যাগাজিনসহ বিভিন্ন ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধ, উপন্যাস ও শিশু কিশোরদের বই।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com