April 27, 2024, 9:09 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
বরিশালে দুই বছরেও নির্মাণ হয়নি ব্রিজ

বরিশালে দুই বছরেও নির্মাণ হয়নি ব্রিজ

ঠিকাদারের গাফিলতির কারণে বরিশাল জেলার উজিরপুর উপজেলার কাংশি এলাকার ধামুরা-উজিরপুর খালের উপর গার্ডার ব্রিজ দুই বছরেও নির্মিত হয়নি। ব্রিজ নির্মানে খালে বাঁধ দিয়ে রাখায় পানি চলাচল বন্ধ হয়ে চরম বিপাকে পরেছেন ওই এলাকার বোরো চাষীরা।

উজিরপুর উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা গেছে, ২০২০ সালে উজিরপুর-ধামুরা খালের কাংশি এলাকার খালের উপর ১৫ মিটার গার্ডার ব্রিজ নির্মানের জন্য আইবিআরবি প্রকল্পের আওতায় ১ কোটি ৪৪ লাখ ৪০ হাজার ৬৪ টাকা বরাদ্দ করা হয়। ২০২০ সালের ১৮ নভেম্বর ব্রিজ নির্মানের কার্যাদেশ পায় মেসার্স রুপালী কনস্ট্রাকশন। কার্যাদেশ পাওয়ার ৯ মাসের মধ্যে (অর্থাৎ ২০২১ সালের ১৮ জুলাই) ব্রিজের নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার কথা ছিলো।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, ব্রিজ নির্মাণের শুরু থেকে এ পর্যন্ত ঠিকাদারী প্রতিষ্ঠানটি ব্রিজের গার্ডার নির্মানের কাজই সম্পন্ন করতে পারেনি। বর্তমানে নির্মান কাজ বন্ধ রয়েছে। কবে নাগাদ ব্রিজ নির্মানের কাজ শেষ হবে তা কেউ বলতে পারছে না।

ওই এলাকার কৃষকরা অভিযোগ করে বলেন, গত দুই বছর পূর্বে ব্রিজ নির্মানের জন্য খালে বাঁধ দেয়া হয়েছে। ফলে গত বছর ওই এলাকার ৫টি বোরো ব্লকে সেচ সংকট দেখা দেয়। খালে বাঁধ থাকার কারণে চলতি বোরো মৌসুমেও চরম সেচ সংকট দেখা দিয়েছে। ফলে বোরো ধানের ফলন বিপর্যয়ের আশঙ্কা করছে কৃষকেরা।

এ বিষয়ে মের্সাস রুপালী কনস্ট্রাকশনের স্বত্বাধিকারী অরুন সুমনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও ফোন নম্বর বন্ধ থাকায় কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে ঠিকাদারের গাফিলতির সতত্যা স্বীকার করে বরিশাল এলজিইডি বিভাগের নির্বাহী প্রকৌশলী শরীফ মো. জামাল উদ্দিন বলেন, ইতোমধ্যে ঠিকাদারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। পাশাপাশি কাজটি দ্রুত সম্পন্ন করার জন্য এলজিইডি থেকে তদারকি করা হবে।

উল্লেখ্য, একইভাবে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আমির কনস্ট্রাকশনের স্বত্তাধীকারি আমির হোসেনের উদাসিনতায় উজিরপুর উপজেলার জনগুরুত্বপূর্ণ ধামুরা খালের উপর গার্ডার ব্রিজটি ৪ বছরেও নির্মান কাজ শেষ হয়নি। ফলে চরম ভোগান্তিতে পরেছে ঐতিহ্যবাহী ধামুরা বন্দরের ব্যবসায়ী ও এলাকাবাসীরা।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com