April 27, 2024, 5:58 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বসন্ত উৎসব উদযাপন

বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বসন্ত উৎসব উদযাপন

১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বসন্ত উৎসব উদযাপন উপলক্ষে সাতক্ষীরায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে রবিবার সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন’র সভাপতিত্বে ও জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোসফিকুর রহমান মিলটন’র সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, সাতক্ষীরা সরকারি মহিলা কলেজ অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু, জেলা শিল্পকলা একাডেমির সহ সভাপতি নাসরিন খান লিপি, সদস্য বিশিষ্ট কণ্ঠশিল্পী আবু আফ্ফান রোজবাবু।

শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার ফাইজা হোসেন অম্বেষা। অনুষ্ঠানে অতিথিরা বলেন, সমাজে অপসংস্কৃতির কারনে কিশোর গ্যাং সৃষ্টি হচ্ছে, এতে করে যুব সমাজ বিপদগামী হচ্ছে। শিল্পকলা একাডেমির মাধ্যমে বিশেষ করে সাংস্কৃতিক অঙ্গন সমৃদ্ধি করার পাশাপাশি ও এসব থেকে সুরক্ষা করতে অপসংস্কৃতি পরিহার করে জাতীয় সংস্কৃতির বিকাশ ঘটাতে হবে। জাতীয় সংস্কৃতি চর্চার মাধ্যমে নতুন ভাবে আমাদের জীবনকে আনন্দে ভরিয়ে তুলতে হবে। দেশে খেলাধুলার পাশাপাশি সংস্কৃতিতেও সাতক্ষীরা জেলা এগিয়ে রয়েছে। বক্তারা আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নে এগিয়ে চলেছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দেশ থেকে জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক দমনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর আব্দুল হামিদ, জেলা শিল্পকলা একাডেমির সহ সভাপতি মনজুর হোসেন, প্রশিক্ষক শহিদুল ইসলাম, কণ্ঠশিল্পী চৈতালী মূখার্জী, কামরুল ইসলাম, কবি ও সাংবাদিক আমিনুর রশিদ, জাতীয় পুরস্কার প্রাপ্ত শিশু শিল্পী শ্রেয়া মজুমদার, নাট্য অভিনেতা শেখ মনিরুল ইসলাম, বিশ্বজিৎ সাহা, সংকর, নয়ন, চম্পা প্রমুখ। সাংস্কৃতিক অনুষ্ঠানে শিশু শিল্পীদের অংশগ্রহণে সংগীত, নৃত্য, আবৃত্তি ও মঞ্চ নাটক অনুষ্ঠিত হয়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com