April 27, 2024, 9:28 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
বিদেশ ফেরত কর্মীদের প্রশিক্ষণ দেবে সরকার: প্রবাসীকল্যাণমন্ত্রী

বিদেশ ফেরত কর্মীদের প্রশিক্ষণ দেবে সরকার: প্রবাসীকল্যাণমন্ত্রী

করোনা সংকটের মধ্যে দেশে ফিরে আসা প্রবাসী কর্মীদের প্রশিক্ষণ ও সনদ দেবে সরকার। শনিবার জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) আয়োজিত এক মতবিনিময় সভায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এ কথা জানান। ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি এবং কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষদের সাথে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রবাসীকল্যাণমন্ত্রী বলেন, বিদেশফেরত কর্মীদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের কোর্স সমূহে জাতীয় কারিগরি ও বৃত্তিমূলক যোগ্যতা কাঠামো (এনটিভিকিউএফ) লেভেল চালু করা হবে। জেলা পর্যায়ে বিদেশ গমনেচ্ছু কর্মীদের যাবতীয় সেবা একই জায়গা থেকে প্রদানের পরিকল্পনা রয়েছে।

ভাষা প্রশিক্ষণের ওপর গুরুত্ব দিয়ে মন্ত্রী বলেন, অধিক পরিমাণে দক্ষ কর্মী বিদেশে পাঠাতে পারলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন সহজ হবে।

বিএমইটির মহাপরিচালক মো. শামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন। এতে উপস্থিত ছিলেন বিএমইটির পরিচালক (প্রশিক্ষণ) ড. এম সাখাওয়াত আলীসহ ৬টি আইএমটি এবং ৬৪ টিটিটিসির অধ্যক্ষ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com