April 27, 2024, 5:38 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
ভোট শেষ হওয়ার ১৫ মিনিট আগে বাতিল এমপি মোস্তাফিজুরের প্রার্থিতা

ভোট শেষ হওয়ার ১৫ মিনিট আগে বাতিল এমপি মোস্তাফিজুরের প্রার্থিতা

রোববার সকাল সাড়ে ১১টার দিকে একটি ভোটকেন্দ্রে ভোটগ্রহণে বাধা দেয়ার অভিযোগে মোস্তাফিজুর রহমান চৌধুরীর অনুসারী ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গফুরকে আটক করে পুলিশ। পরে থানায় এসে ওসিকে ধমকান এমপি। চট্টগ্রাম-১৬ আসনের আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার বিকেলে দ্বাদশ সংসদের ভোটগ্রহণ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম জরুরি সংবাদ সংবাদ সম্মেলনে কমিশনের এ সিদ্ধান্তের কথা জানান। এদিনই চট্টগ্রামের বাঁশখালী থানার ওসি তোফায়েল আহমেদকে থানার কক্ষে বর্তমান সংসদ সদস্য মোস্তাফিজুরের ধমক দেয়ার একটি ভিডিও ছড়িয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ইসি সচিব বলেন, নির্বাচন কমিশন সর্বসম্মতিক্রমে ৩টা ৪৫ মিনিটে একটি সিদ্ধান্ত গ্র‍হণ করেছে। চট্টগ্রামের- ১৬ আসনের পদপ্রার্থী মোস্তাফিজুর রহমান চৌধুরীর প্রার্থিতা বাতিল করেছে কমিশন। ভোটের মাত্র ৪৫ মিনিট আগে কেন প্রার্থিতা বাতিল করা হলো- এমন প্রশ্নে তিনি বলেন, নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের পাশাপাশি আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি হুমকি প্রদর্শন করেছেন এই প্রার্থী। মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে ইতোমধ্যেই আচরণবিধি লঙ্ঘনের দায়ে মামলা হয়েছে জানিয়ে তিনি বলেন, আইন-শৃখলা বাহিনীর প্রতি হুমকি প্রদর্শন করেছেন তিনি। চরম আচরণবিধি লঙ্ঘনের দায়ে তার এই প্রার্থিতা বাতিল করা হয়েছে। ওই আসনে ভোট চলবে কি না জানতে চাইলে তিনি বলেন, ওই আসনে যদি একাধিক প্রার্থী থাকে তাহলে অবশ্যই সেখানে ভোট চলবে।

জানা যায়, রোববার সকাল সাড়ে ১১টার দিকে একটি ভোটকেন্দ্রে ভোটগ্রহণে বাধা দেয়ার অভিযোগে মোস্তাফিজুর রহমান চৌধুরীর অনুসারী ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গফুরকে আটক করে পুলিশ। পরে থানায় এসে ওসিকে ধমকান এমপি। কয়েকদিন আগেও এমপি মোস্তাফিজুর ওসি তোফাজ্জলকে ফোন দিয়ে কোনো পুলিশ তার লোকের ওপর হাত দিলে হাত কেটে ফেলার হুমকি দেন। আসনটিতে মোস্তাফিজুর ছাড়াও আওয়ামী লীগের দুই স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকে মুজিবুর রহমান ও ট্রাক প্রতীকের আব্দুল্লাহ কবির নির্বাচনে অংশ নিয়েছেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com