April 27, 2024, 12:01 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
মঙ্গলবার ঢাকা ছেড়েছে ১২ লক্ষাধিক সিমের ব্যবহারকারী

মঙ্গলবার ঢাকা ছেড়েছে ১২ লক্ষাধিক সিমের ব্যবহারকারী

শুরু হয়েছে ঈদের ছুটি। আজ বুধবার টানা ৫/৬ (চাঁদ দেখা সাপেক্ষে) দিনের ছুটিতে সরকারি চাকরিজীবীরা। পরিবার-স্বজনদের সঙ্গে ঈদ করতে ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ। এদের মধ্যে মঙ্গলবার (১৮ এপ্রিল) ১২ লাখ ২৮ হাজার ২৭৮টি সিমের ব্যবহারকারী ঢাকা ছেড়েছেন বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।বুধবার (১৯ এপ্রিল) দুপুরে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে এ তথ্য জানান। তবে এই হিসাব গড়ে জনপ্রতি সিমের সংখ্যায় ধরা হয়েছে। ১৮ বছরের নিচে কেউ এই হিসাবের মধ্যে পড়ে না। মন্ত্রী তারঁ স্ট্যাটাসে চারটি সিম ব্যবকারীদের তথ্য দিয়েছেন। গ্রামীণফোন লিমিটেড, রবি আজিয়াটা লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের সিমের ব্যবহারকারীর ওপর ভিত্তি করে তৈরি করা পরিসংখ্যানটি।ওই স্ট্যাটাস বিশ্লেষণ করে দেখা যায়, মঙ্গলবার (১৮ এপ্রিল) ঢাকা ছেড়েছে ১২ লাখ ২৮ হাজার ২৭৮ সিম ব্যবহারকারী। এ সময়ে ঢাকায় এসেছে ছয় লাখ ৬৭ হাজার ৭৮৩।এদের মধ্যে গ্রামীন ফোনের ৩ লাখ ৩৪ হাজার ২৯৫ অপারেটর ঢাকা ছেড়েছেন। রবির গ্রাহক ঢাকা ছেড়েছে ৩ লাখ ২ হাজার ২৮৪ জন। এ ছাড়া বাংলালিংকের ৫ লাখ ৭৩ হাজার ৫০৯ এবং টেলিটকের ১৮ হাজার ১৯০ জন গ্রাহক ঢাকা ছেড়েছেন।

তবে মোবাইল ব্যবহারকারীর চেয়ে ঢাকা ছেড়ে যাওয়া মানুষের সংখ্যা বেশি হবে। কারণ অধিকাংশই পরিবার নিয়ে ঢাকা ছেড়েছেন। একটি পরিবারের সবাই মোবাইল ব্যবহার করে না, বিশেষ করে অল্প বয়সীরা।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com