April 27, 2024, 10:49 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
মিয়ানমারে জনপ্রিয় মডেলের তিন বছর কারাদণ্ড

মিয়ানমারে জনপ্রিয় মডেলের তিন বছর কারাদণ্ড

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানবিরোধী গণবিক্ষোভে অংশ নেয়ায় সেদেশের জনপ্রিয় একজন মডেল ও অভিনেতাকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।
বিবিসি জানিয়েছে, মডেল ও অভিনেতা পেইং তাখোন অভ্যুত্থানবিরোধী প্রতিবাদে অংশ নিয়েছিলেন এবং অনলাইনে জান্তা সরকারের বিরুদ্ধে সরব ভূমিকা পালন করেছিলেন। মিয়ানমারে তার লাখ লাখ ভক্ত ও অনুসারি আছে।

গত এপ্রিলে পায়িং তাখোনকে আটক করে জান্তা সরকার। ঐ সময় এক ফেসবুক পোস্টে তার বোন জানান, স্থানীয় সময় ভোর পাঁচটার দিকে আটটি সামরিক ট্রাকে করে আসা প্রায় ৫০ জন সেনা সদস্য তাকে আটক করে নিয়ে যায়।

গ্রেফতারের পর তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়, পাশাপাশি ফেসবুক অ্যাকাউন্টও বন্ধ করা হয়। ইনস্টাগ্রামে তার ১০ লাখেরও বেশি ফলোয়ার রয়েছে। পরে এক ভক্তের অ্যাকাউন্টের মাধ্যমে তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফের সচল করা হয়।

তাখোনের আইনজীবী জানিয়েছেন, তাকে কঠোর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। তাখোনের পরিবার আপিল করার কথা বিবেচনা করছে বলেও জানিয়েছেন তিনি।

গ্রেফতারের পর থেকে পায়িং তাখোন হতাশা এবং শারিরীক জটিলতায় ভুগছেন বলে জানিয়েছেন তার এক ঘনিষ্ঠ সহযোগী। নাম প্রকাশে অনিচ্ছুক ওই সহযোগী জানান, তাখোন ভালোভাবে দাঁড়াতেও পারছেন না।

গত বছরের নভেম্বরের নির্বাচনে সু চির দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি বড় ধরনের জয় পেয়েছিল। এর কয়েক সপ্তাহ পর নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে সামরিক বাহিনী ক্ষমতা দখল করে। যদিও নির্বাচন কমিশন সামরিক বাহিনীর অভিযোগ প্রত্যাখ্যান করেছিল।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com