April 27, 2024, 7:53 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
মুজিব বর্ষে লিগ্যাল এইড এর প্রচারণাকে আন্দোলনে পরিণত করার ঘোষণা দিলেন জেলা ও দায়রা জজ

মুজিব বর্ষে লিগ্যাল এইড এর প্রচারণাকে আন্দোলনে পরিণত করার ঘোষণা দিলেন জেলা ও দায়রা জজ

অনলাইন ডেস্ক:

মুজিব বর্ষে লিগ্যাল এইড এর প্রচারণাকে আন্দোলনে পরিণত করার ঘোষণা দিলেন সাতক্ষীরার জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।
আগের দিনের ঝিরিঝিরি বৃষ্টি, রোদহীন মেঘলা আকাশ, তীব্র শীতের জবুথবু প্রকৃতি সব কিছুকেই উপেক্ষা করে সাধারণ জনগণের বিচারে প্রবেশাধিকার নিশ্চিতকল্পে আবারও প্রত্যন্ত অঞ্চলে যেয়ে লিগ্যাল এইড এর কর্মশালা করলেন সাতক্ষীরা জেলার জেলা ও দায়রা জজ এবং লিগ্যাল এইড এর চেয়ারম্যান শেখ মফিজুর রহমান।
নানাদিক থেকেই ২০২০ সাল অত্যন্ত গুরুত্বপূর্ণ, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনে চলছে মুজিব বর্ষ উদযাপনের তুমুল প্রস্তুতি। এমনি সময়ে সাতক্ষীরা বিচার বিভাগ ঘোষণা করলো সকল মানুষের বিচারে প্রবেশাধিকারের ভিন্ন এক আন্দোলন আর এর প্রবক্তা হলেন সাতক্ষীরার জেলা ও দায়রা জজ। সাতক্ষীরা সদর থেকে দূরে পারুলিয়া ইউনিয়ন কমিটির উদ্যোগে আয়োজিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জেলা ও দায়রা জজ এই আন্দোলনের ঘোষণা করেন। ২ নং পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম, দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল গণি, দেবহাটা উপজেলার নির্বাহী কর্মকর্তা সাজিয়া ইসলাম, দেবহাটা থানার সার্কেল এএসপি, দেবহাটা থানার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সাতক্ষীরা জেলার পিপি, এপিপি, জেলা আইনজীবী সমিতির সম্মানিত সাধারণ সম্পাদক প্রমুখ।
প্রধান অতিথি অত্যন্ত সাবলীলভাবে উন্মুক্ত আলোচনা পর্বটি পরিচালনা করেন যেখানে উপস্থিত আপামর জনসাধারণের প্রশ্ন করার অবাধ স্বাধীনতা ছিল এবং প্রধান অতিথি তৎক্ষণাৎ উত্থাপিত প্রশ্নের উত্তর প্রদান করেন।
উক্ত কর্মশালায় লিগ্যাল এইড আইনের বিষয়ে সাধারণ আলোচনা করেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার এবং প্রায় আড়াই ঘন্টার অধিক সময় ব্যাপী চলা কর্মশালাটি সুচারুভাবে সঞ্চালনা করেন সিনিয়র সহকারী জজ, জেলা লিগ্যাল এইড অফিসার সালমা আক্তার।
নানা রকম ভয়, সংশয় নিয়ে পথ চলি আমরা, এই ভয় বা সংশয় অনেক সময় ব্যাহত করে চলার গতি কিন্তু মানুষের আইনি অধিকার প্রতিষ্ঠায় লিগ্যাল এইড সাতক্ষীরার চলার গতি কিছুতেই ব্যাহত হবে না-তারই একটি বার্তা ছিল যেন দূর্যোগপূর্ণ আবহাওয়ার মাঝে চলা কর্মশালাটি।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com