April 27, 2024, 6:07 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
মুজিব বর্ষে লিগ্যাল এইড কার্যক্রমকে আরও গণমুখী করা হবে: শেখ মফিজুর রহমান

মুজিব বর্ষে লিগ্যাল এইড কার্যক্রমকে আরও গণমুখী করা হবে: শেখ মফিজুর রহমান

রূবেল হােসেন:

 জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, মুজিব বর্ষে লিগ্যাল এইড কার্যক্রমকে আরও গতিশীল করা হবে। এই বর্ষে আমাদের টার্গেট হওয়া উচিৎ ,আমরা যেন সকল প্রকার বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে পারি। তিনি আরও বলেন, ধনী-দরিদ্র সকলের মাঝে আইনি সেবা পৌছে দিতে ২০২০ সালে লিগ্যাল এইড অফিস শতভাগ কাজ চালিয়ে যাবে।
গতকাল বিকাল ৪ টায় জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোস্তফা পাভেল রায়হান ও অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মীর্জা সালাহউদ্দীন এবং অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আইনজীবী সমিতির সভাপতি এম শাহ আলম, সাধারণ সম্পাদক এড. তোজাম্মেল হোসেন তোজাম, জিপি এড. শম্ভু নাথ সিংহ, পিপি আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি তপন কুমার দাস, জেল সুপার আবু জাহেদ এবং কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু। এছাড়া উন্মুক্ত আলোচনায় অংশ নেন, এড. মনির উদ্দীন, ইনসিডিন বাংলাদেশ এর এড. রফিকুল ইসলাম খান, সাকিবুর রহমান বাবলা, কলারোয়ার লাঙ্গলঝাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম, কয়লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ইমরান হোসেন, সোনাবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম, জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) জয়দেব কুমার সাহা এবং উইমেন জব ক্রিয়েশনের প্রতিনিধি প্রমূখ।
সভায় জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান আরও বলেন, ২০১৯ সালে দুর্নীতি বিরোধী অভিযান শুরু হয়েছে এবং এবছর এই অভিযান আরও এগিয়ে যাবে বলে আমি মনে করি, এজন্য আমরা যেন সকলে সকল প্রকার দুর্নীতি থেকে দূরে থাকি। তিনি আরও বলেন, আমরা যে যার আবস্থানে দাড়িয়ে যদি সঠিক কাজটি করি, তবেই এই দেশকে উন্নয়নশীল দেশে এগিয়ে নিতে সহজ হবে।
সভায় জেল সুপার আবু জাহেদ তাঁর বক্তব্যে বলেন, সাতক্ষীরার জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমানের আবেদনের প্রেক্ষীতে সরকার সারা দেশের কারাবন্দিদেরকে ধায্য তারিখে কারাগার থেকে আদালতে আনার পর ওইদিন দুপুরে (আদালতের হাজত খানায়) প্রত্যেক বন্দিকে রুটি, কলা ও একটি করে ডিম দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন, যা আজ থেকে কার্যকর হবে। এ সময় সভায় উপস্থিত সকলে জেলা ও দায়রা জজের দীর্ঘায়ু এবং সাফল্য কামনা করেন।
সভায় লিগ্যাল এইড কার্যক্রমকে আরও গতিশীল করতে এবং অসহায় গরীব মানুষের যাতায়াত খরচের অনুদান বাবদ ইনসিডিন বাংলাদেশের পক্ষ হতে ২০ হাজার টাকা লিগ্যাল এইড ফান্ডে জমা প্রদান করা হয়। সভায় লিগ্যাল এইড আইন ২০০০ এর উপর সাধারণ আলোচনা করেন এবং সমগ্র সভাটি সঞ্চালনা করেন, জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সালমা আক্তার।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com