April 27, 2024, 10:19 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
‘ময়মনসিংহ পিটিআইকে আধুনিক ইনস্টিটিউটে রূপান্তর করা হবে’

‘ময়মনসিংহ পিটিআইকে আধুনিক ইনস্টিটিউটে রূপান্তর করা হবে’

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, ঐতিহ্যবাহী শিক্ষা নগরী ময়মনসিংহের পিটিআইকে (প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট) একটি আধুনিক প্রশিক্ষণ ইনস্টিটিউট হিসেবে গড়ে তোলা হবে। শিগগিরই নতুন ভবন, মাল্টিমিডিয়া ক্লাসরুম ও অডিটোরিয়াম নির্মাণের কাজ শুরু হবে। তিনি বলেন, শিশুরাই দেশের সমৃদ্ধ আগামীর রূপকার। তাই একটি জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণ করতে বর্তমান সরকার মানসম্মত প্রাথমিক শিক্ষা অর্জনে প্রাথমিক শিক্ষকদের পেশাগত দক্ষতা ও মান বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেছে।

প্রাথমিক শিক্ষকদের গ্রেড আপডেট করা হয়েছে, প্রধান শিক্ষকদের ২য় শ্রেণির পদমর্যাদা দেয়া হয়েছে, দেশে-বিদেশে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। শিখন ঘাটতি পূরণে সারাদেশে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা চলমান আছে। এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলে প্রাথমিক বিদ্যালয়সমূহে শিক্ষক ঘাটতি দূর হবে এবং মানসম্পন্ন প্রাথমিক শিক্ষা অর্জনে সরকার আরও একধাপ এগিয়ে যাবে।

প্রতিমন্ত্রী সোমবার (১৬ মে) ময়মনসিংহ পিটিআইতে বঙ্গবন্ধুর ম্যুরাল ও স্বাধীনতা চত্বরে উদ্বোধন শেষে পিটিআই মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। সভায় প্রাথমিক শিক্ষা একাডেমির পরিচালক ফরিদ আহমেদ, ময়মনসিংহ প্রাথমিক শিক্ষা উপপরিচালক মির্জা মো. হাসান খসরু, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শফিউল হক, পিটিআই সুপারেনটেনডেন্ট  রকিবুল ইসলাম তালুকদার প্রমুখ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com