April 27, 2024, 9:47 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
যশোর বিমানবন্দর আন্তর্জাতিক হচ্ছে : বিমান প্রতিমন্ত্রী

যশোর বিমানবন্দর আন্তর্জাতিক হচ্ছে : বিমান প্রতিমন্ত্রী

যশোরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, যশোর বিমানবন্দরকে আন্তর্জাতিক করার উদ্যোগ সরকারের প্রক্রিয়াধীন রয়েছে। এরই মধ্যে সাড়ে ৩শ’ কোটি টাকা ব্যয়ে যশোরের রানওয়ের শক্তি বাড়ানোর জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। যাতে সুপরিসরে বিমান রানওয়েতে ওঠানামা করতে পারে। এগুলোই বিমানবন্দর আন্তর্জাতিক মানে উন্নয়নের পূর্বশর্ত।

সোমবার (৩১ জুলাই) দুপুরে যশোর বিমানবন্দরে নবনির্মিত আধুনিক টার্মিনাল ভবন উদ্বোধন শেষে এসব কথা বলেন বিমান প্রতিমন্ত্রী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি। প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, শুধু যশোর নয়, দেশের সব বিমানবন্দর আন্তর্জাতিক করণে কাজ শুরু করেছে সরকার। সেই ধারাবাহিকতায় যশোর বিমানবন্দরে ৩২ কোটি ৮৯ লাখ টাকা ব্যয়ে নতুন টার্মিনাল ভবন নির্মাণ করা হয়েছে। ফলে এ অঞ্চলের জনগণ বিমানবন্দর ব্যবহার করে বিমানযাত্রায় আরো উন্নত ও আধুনিক সেবা পাবেন। এটি এ অঞ্চলের পর্যটকসহ অন্যান্য অর্থনৈতিক কর্মকান্ড প্রসারে ভূমিকা রাখবে।

বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, যশোর ঐতিহ্যবাহী জেলা। এখানে অনেক কিছু আমাদের করা দরকার। এ জন্য অনেক আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশ দিয়েছেন। যশোরের পর্যটনশিল্প হাতছানি দিচ্ছে। মাইকেল মধুসূদন দত্তের বাড়ি, গদখালি ফুলের রাজ্য ও ঐতিহ্যবাহী কৃষিপণ্যের জেলা এটি। এখানকার উৎপাদিত ফুল-ফল কার্গো বিমানের মাধ্যমে বিদেশে রফতানি করে বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (সিএএবি) সভাপতি এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, যশোর-২ আসনের এমপি মেজর জেনারেল (অব.) নাসির উদ্দিন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, সিএএবি প্রধান প্রকৌশলী আব্দুল মালেক প্রমুখ।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com