April 26, 2024, 12:05 pm

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
রমজানের আগেই চোখ রাঙাচ্ছে বেগুন

রমজানের আগেই চোখ রাঙাচ্ছে বেগুন

রমজানকে সামনে রেখে চোখ রাঙাচ্ছে অন্যতম উপকরণ বেগুন। ইতোমধ্যে পণ্যটি হাফ সেঞ্চুরী করেছে। যা গত ১৫ দিন পূর্বেও বিক্রি হয়েছে ২৫ থেকে ৩০ টাকায়।

খুলনার সোনাডাঙ্গা ট্রাক টার্মিনাল পাইকারি কাঁচাবাজারের মিতালী বাণিজ্য ভান্ডারের ব্যবসায়ী জানান, গত কয়েকদিন ধরে খুলনায় বেগুনের আমদানি খুবই কম। যে কারণে দাম বেশি। বর্তমানে তারা বেগুনের মণ ক্রয় করছেন ১২০০ টাকায়। যা কয়েক দিন আগেও কিনেছেন ৫ থেকে ৬’শটাকায়।

চাষী মোঃ আবুল কালাম জানান, যশোরের মনিরামপুর থেকে প্রায় ৫০ ভাগ বেগুন বাংলাদেশের সর্বত্র সরবরাহ করা হয়। গত বছরে তিনি এক শতক জমি চাষ করে দুই মণ বেগুন পেয়েছিলেন। এবারও একই জমি চাষ করে তিনি একমন বেগুন পেয়েছেন। কারণ জানতে চাইলে তিনি বলেন, বেগুনে ব্যাপক আকারে পোকার সংক্রমণ হয়েছে। বাজারে পোকা দমনের জন্য যে সকল ঔষধ পাওয়া যায় তা কোন কাজে আসে না। বর্তমানে অর্ধেকের বেশি বেগুন তাদের ফেলে দিতে হচ্ছে।

অপরদিকে খুলনা সান্ধ্য বাজারের ব্যবসায়ী আব্দুর রব জানান, পাইকারি ঘরে বেগুনের দাম বেশী। তাছাড়া বাজারে ভাল বেগুনের সমাগম খুবই কম। সে কারণে বাজারে দাম বৃদ্ধি পেয়েছে। তাছাড়া চৈত্র মাসে বেগুনের দাম একটু চড়া হয়। তবে আগামি ১০ থেকে ১৫ দিনের মধ্যে বেগুনের দাম আগের পর্যায়ে চলে আসতে পারে বলে এই ব্যবসায়ী জানিয়েছেন।

তবে ফারাজীপাড়া এলাকার বুলবুল শেখ ক্ষোভের সাথে জানান, রমজান এলেই মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অন্যান্য দেশ সবকিছুর দাম কমিয়ে দেয়। আর আমরা এমন একটি দেশে বাস করি, রমজান এলেই প্রতিটি পণ্যের দাম বৃদ্ধি পায়।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com