April 27, 2024, 6:35 am

সাংবাদিক আবশ্যক
সাতক্ষীরা প্রবাহে সংবাদ পাঠানোর ইমেইল: arahmansat@gmail.com
শিরোনাম:
জুম্মার নামাজে মুসল্লিদের দোয়া চাইলেন মশিউর রহমান বাবু সাতক্ষীরায় অপহৃত ৮ম শ্রেণীর ছাত্রীকে উদ্ধার করলো পুলিশ সাতক্ষীরা মেডিকেল কলেজে পৃথক বার্ন ইউনিট না থাকায় জরুরী সেবা ঝুঁকিতে এসিড দগ্ধ ও পোড়া রুগীরা দাবদাহ উপেক্ষা করে ধান কেটে ঘরে তুলতে ব্যস্ত কৃষকরা সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলে নিহত জনপ্রিয়তার শীর্ষে নতুন মুখ প্রভাষক সুশান্ত কুমার মন্ডল আশাশুনীতে বাপ্পী সীড হাউজ দোকান উদ্বোধন দক্ষিণ খুলনার অস্ত্র ও মাদকের গডফাদার ওজিয়ার গ্রেফতার সাতক্ষীরায় টিটিসিতে ৭৫ দিন মেয়াদী দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের মতবিনিময় তীব্র তাপদাহে জনজীবন বিপর্যস্ত, বিপাকে নিম্ন আয়ের মানুষ
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূত

রোহিঙ্গা আশ্রয় ক্যাম্প পরিদর্শন করছেন জাতিসংঘের মহাসচিবের মিয়ানমারবিষয়ক বিশেষ দূত নোয়েলিন হেজার। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে কক্সবাজারের উখিয়ার ৪নং রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছেন তিনি। নোয়েলিন হেজার প্রথমে আশ্রয় ক্যাম্পের রেজিস্ট্রেশন সেন্টার পরিদর্শন করেন। তার সঙ্গে অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ্দোজাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ্দোজা নয়ন সাংবাদিকদের জানিয়েছেন, জাতিসংঘের মহাসচিবের মিয়ানমারবিষয়ক বিশেষ দূত এরপর ই-ভাউচার সেন্টার, উইমেন মাল্টিপারপাস সেন্টার, রোহিঙ্গা কালচারাল মেমোরি সেন্টারসহ বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। তিনি পৃথকভাবে রোহিঙ্গা যুবক, নারী, শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে বৈঠক করবেন। এ সময় জাতিসংঘের মহাসচিবের বিশেষ দূতের সফর নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ইউএনএইচসিআরের মুখপাত্র পোর্টিলা রেজিনা। তিনি জানান, রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন নিশ্চিত করতে কাজ করছে জাতিসংঘ।

পরিদর্শন শেষে বিকাল ৪টায় কক্সবাজারের উদ্দেশ্যে রওনা দেবেন জাতিসংঘের মহাসচিবের বিশেষ দূত নোয়েলিন হেজার। বুধবার সকালে কক্সবাজার শহরে তিনি শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াতসহ শরণার্থী ব্যবস্থাপনায় নিয়োজিত সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে অংশ নেবেন।


Comments are closed.

ইমেইল: arahmansat@gmail.com
Design & Developed BY CodesHost Limited
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com